• ৩রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ , ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ , ১৪ই জিলকদ, ১৪৪৪ হিজরি

আজ ব্রিটেনের নতুন রাজার রাজ্যাভিষেকে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

bilatbanglanews.com
প্রকাশিত মে ৬, ২০২৩
আজ ব্রিটেনের নতুন রাজার রাজ্যাভিষেকে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিবিএন ডেস্ক;প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানদের সঙ্গে ব্রিটেনের নতুন রাজা তৃতীয় চার্লস এবং রানি ক্যামিলার রাজ্যাভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন।

আজ শনিবার লন্ডনের ওয়েস্টমিনিস্টার অ্যাবে-তে রাজ্যাভিষেক অনুষ্ঠানে মুকুট পরবেন ব্রিটেনের নতুন রাজা তৃতীয় চার্লস এবং তার স্ত্রী কুইন কনসর্ট ক্যামিলা

ওয়াশিংটন সফর শেষে ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের আমন্ত্রণে তার সিংহাসন আরোহণ অনুষ্ঠানে যোগ দিতে বৃহস্পতিবার (০৪ মে) রাতে লন্ডন আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সফরের দ্বিতীয় শুক্রবার (০৫ মে) স্থানীয় সময় বিকেলে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, সরকার প্রধান এবং রাষ্ট্রীয় প্রতিনিধিদের সম্মানে ব্রিটেনের নতুন রাজা ও রানির সিংহাসন আরোহণপূর্ব সংবর্ধনায় যোগ দেবেন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাকিংহাম প্যালেসে সিংহাসন আরোহণপূর্ব এ সংবর্ধনার আয়োজন করেছেন তৃতীয় চার্লস।

এর আগে শুক্রবার বিকেলে স্থানীয় সময় দুপুর ২টার দিকে লন্ডনের পলমলে কমনওয়েলথ সেক্রেটারিয়েটের মার্লবোরো হাউজে কমনওয়েলথ নেতাদের একটি ইভেন্টে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মার্লবোরো হাউজের ডেলিগেটস লাউঞ্জে বিভিন্ন রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কমনওয়েলথ প্রধান ব্রিটিশ রাজা তৃতীয় চার্লসের সঙ্গে মতবিনিময় করবেন। পরে মার্লবোরো হাউজের বাগানে ফ্যামিলি ফটোসেশনে যোগ দেন প্রধানমন্ত্রী। লন্ডন সফরে কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের একটি কর্মসূচি ও যুক্তরাজ্যে প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগদানসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।