• ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ডিজিটাল বাংলাদেশ গড়তে কম্পিউটার প্রশিক্ষণের বিকল্প নেই:এমপি মানিক

bilatbanglanews.com
প্রকাশিত মে ২, ২০২৩
ডিজিটাল বাংলাদেশ গড়তে কম্পিউটার প্রশিক্ষণের বিকল্প নেই:এমপি মানিক

ছাতকে যুব উন্নয়ন অধিদপ্তরের ০২ মাস মেয়াদী কম্প

আরিফুর রহমান মানিক,ছাতক(সুনামগঞ্জ) প্রতিনিধি ::
❝প্রশিক্ষিত যুব উন্নত দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ❞
এই প্রতিপাদ্যকে সামনে রেখে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত “টেকনোলজি এমপাওয়ারমেন্ট সেন্টার অন হুইলস ফর আন্ডার প্রিভিলেজড রুরাল ইয়াং পিপল অব বাংলাদেশ ০২ মাস মেয়াদী কম্পিউটার বেসিক ও নেটওয়ার্কিং প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করা হয়েছে।


গত মঙ্গলবার (২ মে)সকালে উপজেলা পরিষদ হলরুমে এ কোর্সের শুভ উদ্বোধন করেন।
প্রধান অতিথি সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। এই কোর্সে ২০জন ছেলে ও ২০জন মেয়ে সহ ৪০ জন শিক্ষার্থী  অংশ নেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত )মোঃ ইসলাম উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, এক সময় মোবাইল ব্যবহার করা অনেক কঠিন ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসাবে গড়ে তুলেছেন। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে প্রধানমন্ত্রী দিন-রাত কাজ করে যাচ্ছেন। যুবক-যুবতীদের উদ্যোক্তা করে তুলতে সরকার বিভিন্ন ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা ও তাদের সফলতার সর্বাত্মক চেষ্টা অব্যাহত রেখেছেন। প্রশিক্ষনার্থীদের মনোভাব বৃদ্ধি করতে সর্বোচ্চ ফলাফলকারীদের ৪ জনকে ল্যাপটপ  প্রদান করার আশ্বাস প্রদান করেন।  বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফজলুর রহমান, যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী প্রকল্প পরিচালক (অঃদঃ) (টেকাব ২য় পর্যায়) মোঃ সুলতান আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত মোহাম্মদ লাহিন মিয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম। এসময় উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক সৈয়দ আহমদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা গোপাল চন্দ্র দাস,  উপ-পরিচালক মোঃ আসাদ মিয়া, প্রশিক্ষক সাজিদুল ইসলাম, সহকারী প্রশিক্ষক আসাদুজ্জামান স্বপ্নন, সাংবাদিক, সাকির আমিন, দক্ষিণ খুরমা ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল মছব্বির, পবিত্র কোরআন তিলওয়াত পাঠ করেন উপজেলার ইসলামপুর ইউনিয়নের মোঃ সাহিদ আলী, গীতা পাঠ করেন অঞ্জনা শর্মা, শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন  তারেক হোসেন ও পান্না বেগম।