• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

তৃতীয় বারের মত পিআইবির মহাপরিচালকের দায়িত্ব পেলেন বিশিষ্ট সাংবাদিক ডঃ জাফর ওয়াজেদ

bilatbanglanews.com
প্রকাশিত এপ্রিল ৩০, ২০২৩
তৃতীয় বারের মত পিআইবির মহাপরিচালকের দায়িত্ব পেলেন বিশিষ্ট সাংবাদিক ডঃ জাফর ওয়াজেদ
লতিফুর রহমান রাজু,সুনামগঞ্জ: প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ-পিআইবি’র মহাপরিচালক (ডিজি) পদে সাংবাদিক জাফর ওয়াজেদকে পুনর্নিয়োগ দিয়েছে সরকার। যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছরের জন্য পিআইবি’র মহাপরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়।
বৃহস্পতিবার ২৫ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে। আদেশে বলা হয়েছে, ‘প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) আইন, ২০১৮-এর ধারা ৯ (২) অনুযায়ী বিশিষ্ট  কলামিস্ট, একুশে পদক প্রাপ্ত সাংবাদিক জাফর ওয়াজেদ-কে তাঁর বর্তমান নিয়োগের ধারাবাহিকতায় ও অনুরূপ শর্তে ২১ এপ্রিল ২০২৩ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)-এর মহাপরিচালক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।
উল্লেখ্য, ২০১৯ সালের ২১ এপ্রিল পিআইবির মহাপরিচালক পদে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছিলেন জাফর ওয়াজেদ। পরবর্তীতে ২০২১ সালে আরও দুই বছরের নিয়োগ পেয়েছিলেন তিনি। গত ২০ এপ্রিল ছিল তার চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া চাকরির শেষ দিন।
তার কাজে সন্তুষ্ট হয়ে সরকার আবারো এই দায়িত্ব প্রদান করেন। তার গত দুই মেয়াদে পিআইবির পক্ষ থেকে সারা দেশের তৃণমূলের সাংবাদিক দের প্রশিক্ষন প্রদান করে তাদের দক্ষতা বৃদ্ধি করেন।
তৃতীয় মেয়াদের জন্য বিশিষ্ট কলামিস্ট ও সাংবাদিক ডঃ জাফর ওয়াজেদ কে পিআইবির মহাপরিচালক নিয়োগ করায় সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু সাধারণ সম্পাদক হিমাদ্র শেখর ভদ্র তাকে অভিনন্দন জানিয়েছেন।  সেই সাথে প্রধানমন্ত্রীর প্রতি ও কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।