• ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ১০ই রজব, ১৪৪৪ হিজরি

ছাতকে এসএসসির ফলাফলে শীর্ষে গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ২, ২০২২
ছাতকে এসএসসির ফলাফলে শীর্ষে গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়

 

ছাতক প্রতিনিধি:ছাতকে এসএসসি পরীক্ষার ফলাফলে গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় ৪৪টি জিপিএ-৫ লাভ করে উপজেলার শীর্ষ স্থানে রয়েছে। বিদ্যালয়ের ৪০৮ জন শিক্ষার্থীদের মধ্যে ৩৮৭ জন শিক্ষার্থী উত্তির্ণ হয়েছে। পাশের হার শতকরা ৯৪.৮৫ ভাগ। ২৬টি জিপিএ-৫ সহ শতভাগ ফলাফল করে ২য় স্থানে রয়েছে উপজেলার সাউথওয়েষ্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজ। ৭৬ জন শিক্ষার্থীর মধ্যে সকলেই উত্তির্ণ হয়েছে। ছাতক সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় ২১টি জিপিএ-৫ পেয়ে ৩য় স্থানে রয়েছে। এ বিদ্যালয়ের ১৯২ জন শিক্ষার্থীদের মধ্যে ১৭৪ জন শিক্ষার্থী উত্তির্ণ হয়েছে। পাশের হার শতকরা ৯০.৬২ ভাগ।

গত এসএসসি ও সমমান পরীক্ষায় ছাতকের ৫ হাজার ২৬৩ জন শিক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৪ হাজার ৪৪১ জন শিক্ষার্থী । জিপিএ-৫ পেয়েছে ২১৯ জন শিক্ষার্থী। গড় পাশের হার শতকরা ৮২.৩৩ ভাগ।আর শতভাগ ফলাফল করেছে ৩টি শিক্ষা প্রতিষ্ঠান। শুধু মাত্র এসএসসি পরীক্ষায় ৩ হাজার ৯২৫ জনের মধ্যে কৃতকার্য হয়েছে ৩ হাজার ৩৫৫ জন শিক্ষার্থী। জিপিএ-৫ লাভ করেছে ১৭১ জন শিক্ষার্থী। পাশের হার শতকরা ৮৫.৪৭ ভাগ।

সাউথওয়েষ্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজ এবং বড়কাপন আটগ্রাম উচ্চ বিদ্যালয় শতভাগ ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছে। এ ছাড়া সিসিএফ উচ্চ বিদ্যালয় ১৫টি, চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় ১৪টি, মঈনপুর উচ্চ বিদ্যালয় ৯টি,পাইগাঁও উচ্চ বিদ্যালয় ৯টি, হাজী আব্দুল খালিক উচ্চ বিদ্যালয় ৮টি, এসপিপিএম উচ্চ বিদ্যালয় ৪টি, নতুনবাজার বহুমুখী উচ্চ বিদ্যালয় ৩টি, সিবিপি উচ্চ বিদ্যালয় ৩টি, মনিরজ্ঞাতি উচ্চ বিদ্যালয়, চরমহল্লা উচ্চ বিদ্যালয় ও একতা উচ্চ বিদ্যালয় ২টি করে, আলহাজ্ব আয়াজুর রহমান উচ্চ বিদ্যালয়, ছালেহা খাতুন কুর্শি উচ্চ বিদ্যালয়, বুরাইয়া উচ্চ বিদ্যালয়,খুরমা উচ্চ বিদ্যালয়, ঝিগলী স্কুল এন্ড কলেজ ও বাংলাবাজার সামারুনেছা স্কুল এন্ড কলেজ ১টি করে জিপিএ-৫ লাভ করেছে।

দাখিল পরীক্ষায় অংশ গ্রহনকারী ১হাজার ৩০ জনের মধ্যে কৃতকার্য হয়েছে ৮৪১ জন শিক্ষার্থী। ৩৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ লাভ করেছে। পাশের হার শতকরা ৮১.৬৫ ভাগ। শতভাগ ফলাফল করেছে জাহিদপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা। ১৫টি জিপিএ-৫ লাভ করে দাখিল পরীক্ষার ফলাফলে শীর্ষে রয়েছে লাকেশ্বর দাখিল মাদ্রাসা। পাশের হার শতকরা ৯২.৫৯ ভাগ।

এ ছাড়া বুরাইয়া কামিল মাদ্রাসা ৫টি, গোবিন্দনগর ফাজিল মাদ্রাসা ও খরিদিচর আলিম মাদ্রাসা ৪টি করে, কালারুকা লতিফিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা, ছাতক জালালিয়া ফাজিল মাদ্রাসা, শাহ সুফী মোজাম্মেল আলী (রঃ) দাখিল মাদ্রাসা ও জাহিদপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা ২টি করে এবং আল- ইখওয়ান বালিকা দাখিল মাদ্রাসা, পালপুর জালালিয়া আলিম মাদ্রাসা ও নতুনবাজার দাখিল মাদ্রাসা ১টি করে জিপিএ-৫ লাভ করেছ।

কারিগরী শিক্ষায় ৩০৮ জনের মধ্যে কৃতকার্য হয়েছে ২৪৬ জন শিক্ষার্থী। ৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ লাভ করেছে। পাশের হার শতকরা ৭৯.৮৭ ভাগ। চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় ৬ জন শিক্ষার্থী এবং ছাতক সরকারী টেকনিকেল স্কুল এন্ড কলেজ থেকে ৩ জন শিক্ষার্থী জিপিএ-৫ লাভ করেছে।##