• ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ১লা জিলহজ, ১৪৪৩ হিজরি

ছাতকের বন্যা পরিস্থিতি ভয়াবহ,লাখ লাখ মানুষ পানিবন্দি

bilatbanglanews.com
প্রকাশিত জুন ১৬, ২০২২
ছাতকের বন্যা পরিস্থিতি ভয়াবহ,লাখ লাখ মানুষ পানিবন্দি

 

ছাতক প্রতিনিধি :ছাতকে বন্যা পরিস্থিতি ভয়াবহ: লাখ লাখ পানিবন্দি মানুষের আর্তনাদ: আশ্রয় কেন্দ্র হাজার হাজার মানুষ। ছাতক-সিলেট রেল সড়কে পবাদিপশু। পরিবার পরিজন নিয়ে সীমাহীন কষ্টে বসবাস করছেন মানুষ। খাদ্য ও বিশুদ্ধ পানীয় সঙ্কট। বিদ্যুৎবিহীন অনেক এলাকার মানুষ। যোগাযোগের সকল রাস্তা-ঘাট পানির নিচে। গো-খাদ্যের সঙ্কট। মসজিদ-মন্দির, উপজেলা কার্যালয়, থানা, হাসপাতালে ঢুকেছে পানি।


এমন অবস্থায় ভারী বৃষ্টি চলছে। সকল নদ নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বন্যার পানির প্রবল স্রোতে ভেসে গেছে ছাতক-দোহালিয়া সুনামগঞ্জ সড়কের আরেকটা ব্রিজ। অধিকাংশ আশ্রয় কেন্দ্রেও পানি প্রবেশ করছে। এখানে বুধবার (১৫ জুন) থেকে বন্যা ভয়াবহ আকার ধারণ করছে। সব মিলিয়ে বন্যা আর মানুষের কান্না একাকার হয়ে গেছে।

পানি বৃদ্ধি অব্যাহত থাকলে এখানের বন্যা পরিস্থিতি আরো চরম আকার ধারণ করবে। সরকারের পক্ষ থেকে প্রতিটি ইউনিয়নে চেয়ারম্যানদের মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান। তিনি বলেছেন মানুষকে উদ্ধারের জন্য প্রস্তুত আছে প্রশাসন। নৌকা চলছে ছাতক পৌর শহরে। গোবিন্দগঞ্জ থেকে সিলেট-সুনামগঞ্জ সড়কের সুহিতপুর, বুড়াইরগাঁওসহ বিভিন্ন স্থানে তলিয়ে গেছে। সারা দেশের সাথে এখানের সড়ক যোগাযোগ পুরোপুরি বিচ্ছিন্ন রয়েছে।