• ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বাংলাদেশের তৈরি পোশাকে ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন!

bilatbanglanews.com
প্রকাশিত এপ্রিল ৯, ২০২২
বাংলাদেশের তৈরি পোশাকে ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন!

বিবিএন ডেস্ক: সম্প্রতি ব্রিটিশ রাজবধূ কেট মিডলটনের পরনে শোভা পেয়েছে বাংলাদেশের তৈরি পোশাক। বাংলাদেশি পোশাক কারখানা ‘এমবিএম’ এর তৈরি জি-স্টার প্যান্ট পরতে দেখা গেছে ঐ ব্রিটিশ রাজবধূর।

শুক্রবার বিজিএমইএর মহাসচিব ফয়জুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এদিকে, বাংলাদেশে তৈরি পোশাক ফ্যাশন ইন্ডাস্ট্রির সর্বোচ্চ স্তর পর্যন্ত পৌঁছে যেতে দেখে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান বলেন, আমরা আমাদের পোশাক শিল্পের জন্য গর্বিত। যেটি শুধু বাংলাদেশের আর্থ-সামাজিক রূপান্তরই নয়, লাখ লাখ মানুষকে দারিদ্র্যের অতল গহ্বর থেকে তুলে আনতে, নারীর ক্ষমতায়নে, মেয়েদের শিক্ষার পথ প্রশস্ত করতে অপরিসীম অবদান রেখেছে। বিশ্বে একটি মর্যাদাপূর্ণ ব্র্যান্ড তৈরি করে দেশের জন্য গৌরব বয়ে এনেছে।

মরহুম মাহমুদুর রহমান এমবিএম গ্রুপ প্রতিষ্ঠা করেন এবং তিনি বাংলাদেশের পোশাক শিল্পের অন্যতম পথিকৃৎ হিসেবে বিবেচিত। বর্তমানে ওয়াসিম রহমান এমবিএম গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে রয়েছেন।

বাংলাদেশ ১৬০টিরও বেশি দেশের কোটি কোটি মানুষের মধ্যে ‘মেইড ইন বাংলাদেশ’ পোশাকের জন্য একটি মর্যাদাপূর্ণ ব্র্যান্ড হিসেবে বিশ্বস্ত এবং শক্তিশালী অবস্থান অর্জন করেছে।

বাংলাদেশের পোশাক শিল্প পরিবেশগত টেকসইতার ক্ষেত্রেও দৃষ্টান্তমূলক অগ্রগতি করেছে। দেশটিতে বিশ্বের সর্বোচ্চ সংখ্যক সবুজ পোশাক কারখানায় রয়েছে।