• ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ভেঙে পড়ল সাড়ে ১২ কোটি টাকায় নির্মাণাধীন মডেল মসজিদের বিম

bilatbanglanews.com
প্রকাশিত ফেব্রুয়ারি ১, ২০২২
ভেঙে পড়ল সাড়ে ১২ কোটি টাকায় নির্মাণাধীন মডেল মসজিদের বিম

 

বিবিএন ডেস্ক : নেত্রকোণার বারহাট্টা উপজেলায় প্রায় সাড়ে ১২ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন মডেল মসজিদের একটি গ্রেট বিম ও একটি পিলার ভেঙে গেছে। গত রোববার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় আকস্মিকভাবে এটি ভেঙে পড়ে বলে জানিয়েছেন স্থানীয়রা। ত্রুটিযুক্ত নির্মাণকাজের জন্যই এমনটি হয়েছে বলে মনে করছেন তারা।

তবে স্থানীয় গণপূর্ত বিভাগের ভাষ্য, এটি ভেঙে পড়েনি। নির্মাণকাজে ত্রুটির কারণে ইচ্ছাকৃতভাবেই ভেঙে ফেলা হয়েছে।

গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধানে বারহাট্টা উপজেলা সদরের পরিত্যক্ত আদালত ভবন এলাকায় মডেল মসজিদটি নির্মাণ করা হচ্ছে। এর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৪২ লাখ ৯৩ হাজার টাকা। যৌথভাবে নির্মাণকাজ বাস্তবায়ন করছে স্টার লাইট সার্ভিসেস লিমিটেড ও মেসার্স নায়মা এন্টারপ্রাইজ নামের দুই ঠিকাদারি প্রতিষ্ঠান।

স্থানীয়রা জানান, রোববার সন্ধ্যা ৭টার দিকে হঠাৎ বিকট শব্দে নির্মাণাধীন মসজিদের তিন তলার একটি বিম ও একটি পিলার ভেঙে যায়। শব্দ পেয়ে অনেকেই সেখানে গিয়ে উপস্থিত হন।

বারহাট্টার উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মাজহারুল ইসলাম সোমবার সকালে মসজিদের ভেঙে যাওয়া অংশটি পরিদর্শন করেছেন। বিষয়টি জানার পর জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান ইউএনওকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করে সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন চেয়েছেন।