• ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

লন্ডন বাংলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক সম্মেলন ও সাধারণ নির্বাচন অনুষ্ঠিত

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ৩১, ২০২২
লন্ডন বাংলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক সম্মেলন ও সাধারণ নির্বাচন অনুষ্ঠিত

সভাপতি-মোহাম্মদ ইমদাদুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক – তাইসির মাহমুদ,কোষাধ্যক্ষ- সালেহ আহমদ

নিজস্ব প্রতিবেদক: বিলেতের বাংলা মিডিয়ার সর্ব বৃহৎ সংগঠন লন্ডন বাংলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক সম্মেলন ও সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

৩০শে জানুয়ারী রোববার পূর্ব লন্ডনের একটি হলে উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে দু’টি প্যানেলের মোট ৩০ জন ও স্বতন্ত্র হিসেবে ৩ জন সহ মোট ৩৩ জন প্রার্থী ১৫টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন।

তিনটি পর্বে অনুষ্ঠিত এই সভায় বেলা ২টা থেকে ৬.৩০ ঘটিকা পর্যন্ত ভোট প্রদান চলে। রাত ১১.৩০ মিনিটে নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করেন। এতে ক্লাবের বর্তমান সভাপতি মোহাম্মদ ইমদাদুল হক চৌধুরী ১৮২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী মুহাম্মদ আব্দুস সাত্তার ভোট পেয়েছেন ১২৮টি।

আর সাধারণ সম্পাদক পদে তাইসির মাহমুদ ১৭৬টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী মুসলেহ উদ্দিন আহমদ পেয়েছেন ১৩১টি ভোট। কোষাধ্যক্ষ পদে সালেহ আহমদ ১৭৮টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী আব্দুল কাদির চৌধুরী মুরাদ পেয়েছেন ১২০টি ভোট।

rbt

উল্লেখ্য, ঐতিহ্যবাহী এই সংগঠনের নির্বাচন প্রতি দুই বছর অন্তর হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাস এর কারনে গত বছর ২০২১ সালে তা হয় নি।

অন্যান্যদের মধ্যে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন ;এসিসটেন্ট ট্রেজারার-মোহাম্মদ আব্দুল কাইয়ুম (১২৫ ভোট), অরগেনাইজিং সেক্রেটারি -ইমরান আহমদ (১৬১ ভোট), মিডিয়া এন্ড আইটি সেক্রেটারি -মো: আবদুল হান্নান (১৭৫ ভোট), ইভেন্ট এন্ড ফ্যাসিলিটিস সেক্রেটারি -মো: রেজাউল করিম মৃধা (১৭৪ ভোট)।

নির্বাহী সদস্যগন : আহাদ চৌধুরী বাবু (প্রাপ্ত ভোট ২১৬), নাজমুল হোসেন ( ১৭৩ ভোট), আনোয়ার শাহজাহান (১৫৪ ভোট), মো: সারওয়ার হোসেন ( ১৪৮ ভোট)।শাহনাজ সুলতানা (১৪৭ ভোট)।