• ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

শাবিতে আমরণ অনশনরত শিক্ষার্থীদের নিয়ে উৎকণ্ঠা

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ২২, ২০২২
শাবিতে আমরণ অনশনরত শিক্ষার্থীদের নিয়ে উৎকণ্ঠা
বিবিএন ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগ দাবিতে আমরণ অনশনে থাকা শিক্ষার্থীদের নিয়ে উৎকণ্ঠায় রয়েছেন সবাই। সকাল পর্যন্ত গুরুতর অসুস্থ অবস্থায় ১৪ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ অনশনের চতুর্থ দিন।

ভর্তি হওয়া এক শিক্ষার্থী নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছে বলে ধারণা করছেন চিকিৎসকরা। আজ তার শারীরিক বিভিন্ন পরীক্ষা করা হয়েছে। এছাড়া তীব্র শীতে আরো দু’জন শিক্ষার্থীর অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসকরা। এই অবস্থায় এখনো ক্যাম্পাসের ভিসির বাসভবনের সামনে অনশন চালিয়ে যাচ্ছেন ৯ শিক্ষার্থী।
শিক্ষার্থীরা জানিয়েছেন- যদি তাদের দাবি মেনে নেয়া না হয় তাহলে নতুন করে আরো কয়েকজন শিক্ষার্থী অনশনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। খুব দ্রুত ভিসি পদত্যাগ না করলে তারা বড় পরিসরে অনশনে যেতে পারেন।

এদিকে- শিক্ষামন্ত্রীর আহবানে ঢাকায় যেতে অনাগ্রহ প্রকাশ করা শিক্ষার্থীদের সঙ্গে আজ-কালের মধ্যে ক্যাম্পাসে এসে অথবা ভার্চ্যুয়ালি আলোচনায় বসতে পারেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সরকারের তরফ থেকে উদ্ভূত পরিস্থিতি সমাধানে উদ্যোগ নেওয়া হচ্ছে।

তবে- শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে গত রাতেই শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলশী কুমার দাসের নেতৃত্বে শিক্ষকদের একটি প্রতিনিধি দল ঢাকায় গেছেন। ক্যাম্পাসের বর্তমান চিত্র তুলে ধরতে তারা ঢাকায় গেছেন বলে জানিয়েছেন শিক্ষকরা।