• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আল্লামা ফুলতলী(র)-এর ঈসালে সাওয়াব মাহফিলে বালাই হাওরে লাখো সুন্নী জনতার ঢল

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ১৫, ২০২২
আল্লামা ফুলতলী(র)-এর ঈসালে সাওয়াব মাহফিলে বালাই হাওরে লাখো সুন্নী জনতার ঢল

নিজস্ব প্রতিবেদক :উপমহাদেশের প্রখ্যাত বুযুর্গ, শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব (র.)এর ১৩তম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে আজ শনিবারবার জকিগঞ্জে ফুলতলী ছাহেববাড়ি সংলগ্ন বালাই হাওরে অনুষ্ঠিত হচ্ছে বিশাল ঈসালে সওয়াব মাহফিল।মাহফিলে কয়েক লাখ সুন্নী মুসলিম জনতার ঢ্ল নেমেছে বালাই হাওর এলাকায়।

মাহফিল উপলক্ষে লাখো মুরীদীন মুহিব্বীনকে বরণ করতে ইতোমধ্যে প্রস্তুত বালাই হাওর। তৈরি হয়েছে তিন ধাপে সুদৃশ্য স্টেজ ও ৮১ হাজার বর্গফুটের মূল প্যান্ডেল। এছাড়া প্যান্ডেলের বাইরে বসার জন্য ১ লাখ ২০ হাজার বর্গফুট জায়গা প্রস্তুত করা হয়েছে। খাবার পরিবেশনের জন্য প্রস্তুত করা হয়েছে ৭০ হাজার বর্গফুটের খাবারস্থান। জকিগঞ্জ-আটগ্রাম রোডে রতনগঞ্জ বাজারের উত্তর ও দক্ষিণ উভয় দিকে গাড়ি পার্কিং-এর জন্য এগারটি মাঠ প্রস্তুত করা হয়েছে। শৃঙ্খলার জন্য নিয়োজিত আছেন  কয়েক  হাজারো স্বেচ্ছাসেবক। প্রশাসনের সহযোগিতায় আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সকাল ১০টায় আল্লামা ফুলতলী ছাহেব (র.)-এর মাজার জিয়ারতের মাধ্যমে শুরু হয় মাহফিলের কার্যক্রম। এরপর খতমে কুরআন ও দুআর মাধ্যমে শুরু হয় মূল অনুষ্ঠান। এতে বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে খতমে বুখারী, খতমে খাজেগান, দালাইলুল খায়রাত শরীফের খতম, যিকর মাহফিল, বিষয়ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমূলক আলোচনা। সন্ধায় মাহফিলে তা’লীম-তরবিয়ত প্রদান করবেন আল্লামা ফুলতলী ছাহেব (র.)-এর সুযোগ্য উত্তরসূরী উস্তাযুল উলামা ওয়াল মুহাদ্দিসীন, মুরশিদে বরহক হযরত আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব ফুলতলী।

মাহফিলে দেশ-বিদেশের প্রখ্যাত পীর-মাশায়িখ, আলিম-উলামা, ইসলামী শিক্ষাবিদ, চিন্তাবিদ ও রাজনৈতিক নেতৃবৃন্দ মাহফিলে উপস্থিত হবেন। মাহফিলকে সফল ও স্বার্থক করে তুলতে ঈসালে সাওয়াব মাহফিল বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে সর্বস্তরের মুসলিম জনতার সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে।