• ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২১শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

আনোয়ার শাহজাহানের ‘করোনা আতঙ্ক দেশে দেশে’গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ৬, ২০২২
আনোয়ার শাহজাহানের ‘করোনা আতঙ্ক দেশে দেশে’গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান

বিবিএন ডেস্ক: লেখক ও সাংবাদিক আনোয়ার শাহজাহানের ‘করোনা আতঙ্ক দেশে দেশে’গ্রন্থের প্রকাশনা উৎসবে বক্তারা বলেছেন, করোনা ভাইরাস বিশ্বের সমাজ, সংস্কৃতি, রাজনীতি ও অর্থনীতিকে তছনছ করে দিয়েছে। বেঁচে থাকার সংগ্রাম মানুষকে মানুষের কাছ থেকে দূরে নিয়ে গেছে।জীবন জীবিকার সংগ্রাম মানুষকে যুদ্ধ কালীন পরিস্থিতে ফেলে দিয়েছে।তবুও মানুষ বেঁচে আছে।বক্তারা বলেন, আমরা বেঁচে থাকবো না কিন্তু পৃথিবী বেঁচে থাকবে এবং করোনার ইতিহাস লিখলে এ বই ইতিহাসের রেফারেন্স হবে।
গত ৪ জানুয়ারী মঙ্গলবার সন্ধ্যায় লন্ডন বাংলা প্রেসক্লাব মিলনায়তনে গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে ব্রিটেনের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
দর্পণ টিভির পরিচালক সিনিয়র সাংবাদিক রহমত আলীর সভাপতিত্বে, সানরাইজ টুডে’র সম্পাদক এনাম চৌধুরী ও দ্য এডিটর২৪ এর সম্পাদক আহাদ চৌধুরী বাবু’র পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, সাবেক সভাপতি সৈয়দ নাহাশ পাশা, বাংলা একাডেমি প্রবাসী লেখক পুরস্কার প্রাপ্ত গবেষক ফারুক আহমদ, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যানেল এস- এর চীফ রিপোর্টার মুহাম্মদ জুবায়ের, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ মোসলেহ উদ্দিন আহমদ, কবি ও সাংবাদিক হামিদ মোহাম্মদ, ছড়াকার দিলু নাসের, সাপ্তাহিক দেশ পত্রিকার সম্পাদক তাইসির মাহমুদ, কবি ও সাংবাদিক সৈয়দ হেলাল সাইফ, স্বদেশ-বিদেশ এর সম্পাদক বাতিরুল হক সরদার, লন্ডন বাংলা প্রেসক্লাবের আইটি সেক্রেটারী সালেহ আহমদ, কমিউনিকেশন সেক্রেটারী মোহাম্মদ আব্দুল কাইয়ূম, ইভেন্ট সেক্রেটারী রেজাউল করিম মৃদা, ইসি মেম্বার ও গ্লোবাল টিভির হেড অব নিউজ জে ইউ এম নাজমুল হোসেন, প্রথম আলো’র যুক্তরাজ্য প্রতিনিধি তবারুকুল ইসলাম পারভেজ, সিনিয়র সাংবাদিক রফিকুল হায়দার ফয়ছল, ব্যারিস্টার আবু সুফিয়ান, সাংবাদিক ডক্টর আনিসুর রহমান আনিস প্রমুখ।
লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী বলেন, আমাদের আগামী প্রজন্ম করোনা ভাইরাস সম্পর্কে জানতে অবশ্যই আনোয়ার শাহজাহানের করোনা আতঙ্ক দেশে দেশে গ্রন্থের সহায়তা নেবে। করোনা আমাদের জীবের গতিপথকেই শুধু পরিবর্তন করে দেয়নি, করোনা আমাদের নতুন সময়ের সাথে পরিচয় করে দিয়েছে।
লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি, সিনিয়র সাংবাদিক সৈয়দ নাহাশ পাশা বলেন, আনোয়ার শাহজাহান তার এই গ্রন্থে একদিকে যেমন চলতি ঘটনার বিশ্লেষণ করেছেন, অন্যদিকে তাঁর নিজেরও অভিজ্ঞতা শেয়ার করেছেন। আমি প্রত্যাশা করি বইটি পাঠকের কাছে সমাদৃত হবে।
বাংলা একাডেমির প্রবাসী লেখক পুরস্কারপ্রাপ্ত লেখক, গবেষক ফারুক আহমদ বলেন, গোলাপগঞ্জের প্রথম লিখিত ইতিহাস গ্রন্থের লেখক আনোয়ার শাহজাহানের সকল গ্রন্থই ইতিহাসের অংশ হয়ে আছে। তিনি করোনা আতঙ্ক দেশে দেশে গ্রন্থটি লেখকের অন্যান্য গ্রন্থের মত সমাদৃত হবে এই আশা ব্যক্ত করেন।
বইটির লেখক আনোয়ার শাহজাহান তার বক্তব্যে বলেন, করোনাকালীন বিশ্ব সংকট, করোনার বিরুদ্ধে মানুষের সংগ্রাম এবং আমার নিজের বাস্তব অভিজ্ঞতা নিয়েই এই গ্রন্থটি রচনা করেছি। পাঠকের কাছে আমার এই গ্রন্থটি সমাদৃত হলে আমার শ্রম সার্থক হয়েছে মনে করব।
প্রকাশনা উৎসবেব সভাপতি, সিনিয়র সাংবাদিক রহমত আলীর বলেন, আনোয়ার শাহজাহানের সাথে আমার সম্পর্ক দুই দশকের অধিক কাল থেকে। তিনি এমন একজন মানুষ, যিনি কাজের সব ক্ষেত্রে সব সময় রেখেছেন মেধার স্বাক্ষর। তিনি করোনা আতঙ্ক দেশে দেশে গ্রন্থের বহুল প্রচার কামনা করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •