• ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সিলেট-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট ফের শুরু

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ২৩, ২০২১
সিলেট-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট ফের শুরু

বিবিএন ডেস্ক: প্রায় পৌনে দুই বছর পর ফের শুরু হচ্ছে সিলেট-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট। দেশে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে থাকায় আগামী ২৫ ডিসেম্বর থেকে ফের এই রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। সপ্তাহে দুই দিন এ রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্তের কথা জানিয়েছে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইনসটি। ম্যানচেস্টারের সঙ্গে সরাসরি ফ্লাইট চালুর খবরে উচ্ছ্বসিত যুক্তরাজ্য প্রবাসীরা।সিলেটে অবস্থানরত যুক্তরাজ্যের ম্যানচেস্টার শহরের বাসিন্দারা ফিরতিযাত্রার বিমানের টিকিটের জন্য বিভিন্ন ট্রাভেলস এজেন্সিতে যোগাযোগ শুরু করছেন।

যুক্তরাজ্যের যে কয়েকটি শহরে সিলেটের প্রবাসীরা বেশি বসবাস করেন তার মধ্যে অন্যতম ম্যানচেস্টার। প্রবাসীদের দাবির পরিপ্রেক্ষিতে বাংলাদেশ বিমান সিলেট-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু করেছিল। সিলেট থেকে ম্যানচেস্টারের উদ্দেশ্যে বিমানের সর্বশেষ ফ্লাইট ছেড়ে যায় গেল বছরের ২৯ মার্চ।

এরপর উভয় দেশে করোনা পরিস্থিতির অবনতি ঘটায় বন্ধ হয়ে যায় ফ্লাইট। বর্তমানে করোনা পরিস্থিতি অনেকটা কমে আসায় আন্তর্জাতিক বিভিন্ন রুটে ফের ফ্লাইট পরিচালনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৫ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় বিমানের বিজি ২০৭ ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে বেলা ১টা ১০ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। এরপর সিলেটের যাত্রীদের নিয়ে বেলা সোয়া ২টায় রওনা হবে ম্যানচেস্টারের উদ্দেশ্যে।