• ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ডা.মুরাদের বিরুদ্ধে ঢাকা ও রাজশাহীতে মামলার আবেদন

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ১২, ২০২১
ডা.মুরাদের বিরুদ্ধে ঢাকা ও রাজশাহীতে মামলার আবেদন

বিবিএন ডেস্ক: খালেদা জিয়ার নাতনি ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কন্যা ব্যারিস্টার জায়মা রহমানকে নিয়ে কটূক্তির করায় সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে মামলা আবেদন করা হয়েছে।
রোববার (১২ ডিসেম্বর) সকালে ঢাকা সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ঢাকা বার ইউনিটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক ফারুকী। মামলায় উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ নামের এক যুবককেও আসামি করা হয়েছে। আগামীকাল এই মামলার শুনানি হতে পারে।
এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামিরা ফেসবুক লাইভে ‘উদ্দেশ্যমূলকভাবে জিয়া পরিবার এবং ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অত্যন্ত কুরুচিপূর্ণ, নারী বিদ্বেষী এবং যেকোনো নারীর জন্য মর্যাদাহানিকর ভাষা’ ব্যবহার করেছেন।
এতে বলা হয়েছে, ডা. মুরাদ হাসানের প্রদেয় এবং মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ কর্তৃক ধারণকৃত সাক্ষাৎকারটি পরবর্তীতে মুরাদ হাসান তার ভেরিফাইড ফেসবুক পেজে প্রচার ও প্রকাশ করে জিয়া পরিবার তথা জিয়া পরিবারের কনিষ্ঠ সদস্য ব্যারিস্টার জাইমা রহমান এবং সর্বোপরি নারী সমাজের প্রতি অবমাননাকর, অপমানজনক এবং আইনত শাস্তিযোগ্য হওয়ায় তাদের বিরুদ্ধে অত্র মামলাটি দায়ের করা হলো।
এছাড়া ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করেছেন বগুড়ার একজন আইনজীবী।