• ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলহজ, ১৪৪৫ হিজরি

মেক্সিকোয় ভয়াবহ ট্রাক দুর্ঘটনায় কমপক্ষে ৫৩ অভিবাসনপ্রত্যাশী নিহত

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ১০, ২০২১
মেক্সিকোয় ভয়াবহ ট্রাক দুর্ঘটনায় কমপক্ষে ৫৩ অভিবাসনপ্রত্যাশী নিহত
আন্তর্জাতিক ডেস্ক: মেক্সিকোয় ভয়াবহ ট্রাক দুর্ঘটনায় অন্ততপক্ষে ৫৩ জন নিহত হয়েছে। নিহতদের অধিকাংশই মধ্য অ্যামেরিকা থেকে আসা যুক্তরাষ্ট্রে অভিবাসনপ্রত্যাশী। বৃহস্পতিবার দুর্ঘটনার শিকার ট্রাকটিতে শতাধিক মানুষ ছিলেন। বলা হচ্ছে, গত কয়েক দশকের মধ্যে এটিই সবথেকে ভয়াবহ সড়ক দুর্ঘটনা যাতে একসঙ্গে এতজন অভিবাসনপ্রত্যাশী নিহত হয়েছেন। এ খবর দিয়েছে ডয়চে ভেলে। খবরে জানানো হয়েছে, গত মার্চেও যুক্তরাষ্ট্র সীমান্তে গাড়ি দুর্ঘটনায় ১৩ জন অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছিল। বৃহস্পতিবারের দুর্ঘটনা সম্পর্কে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ট্রাকটি প্রচণ্ড জোরে চলছিল। অতিরিক্ত গতির কারণে এটি একটি বাঁক নিতে গিয়ে উল্টে যায়।

এরপর এটি একটি ব্রিজে গিয়ে ধাক্কা মারে। এরইমধ্যে সামাজিক মাধ্যমে এই দুর্ঘটনার ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে। এতে দেখা যাচ্ছে, রাস্তাতেই সাদা কাপড়ে অনেকগুলো মৃতদেহ রাখা। এই দুর্ঘটনায় ৫৮ জন আহত হয়েছেন, যার মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। স্থানীয় দমকল কর্তারা জানিয়েছেন, হন্ডুরাস থেকে এই অভিবাসনপ্রত্যাশীরা আসছিলেন। তারা ছিলেন ট্রাকের সঙ্গে লাগানো একটি ট্রলারে।

আর তাতেই ওই অভিবাসনপ্রত্যাশীরা গাদাগাদি করে ছিলেন। ট্রাকের মধ্যে নারী, পুরুষ ছাড়াও বেশ কিছু শিশুও ছিল। প্রতিবছর মধ্য অ্যামেরিকা থেকে হাজার হাজার অভিবাসনপ্রত্যাশী মেক্সিকো হয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা করেন। অনেকেই পাচারকারীদের প্রচুর পরিমাণ অর্থ দেন। তাদের বিপজ্জনকভাবে ট্রাকে বসিয়ে বেআইনিভাবে দীর্ঘ যাত্রার পর মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছে দেয়ার চেষ্টা হয়। আর এতে প্রায়শই ঘটে প্রাণঘাতী দুর্ঘটনা।