• ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সরকারের অর্থ অপচয় রোধ করেই এবার হাওরের বাধঁ নির্মাণ করতে হবে- জেলা প্রশাসক

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ৭, ২০২১
সরকারের অর্থ অপচয় রোধ করেই এবার হাওরের বাধঁ নির্মাণ করতে হবে- জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জের জেলা প্রশাসক ও কাবিটা প্রকল্পের সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেছেন, সরকারের অর্থ অপচয় রোধ করেই এবার হাওরের ফসল রক্ষাবাঁধের কাজ করতে হবে। অপ্রয়োজনীয় কোন বাধঁ নির্মাণ করা যাবে না। গণ শুনানির মাধ্যমে সকলের উপস্থিতিতে পিআইসি গঠন করতে হবে। হাওরের পরিবেশ ও প্রতিবেশ ঠিক রেখেই এই কাজ করতে হবে। হাওরের জীব বৈচিত্র মৎস্য বাচিয়ে রাখতে হবে। মাছ না থাকলে মানুষ কি খাবে।
রবিবার ৭ নভেম্বর দুপুর সাড়ে ১২ টায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে ২০২১- ২০২২ অর্থ বছরের সংশোধিত কাবিটা নীতিমালা ২০১৭ এর আওতায় কাবিটা স্কীম প্রণয়ন ও বাস্তবায়ন সংক্রান্ত জেলা কমিটির সভায় সভাপতির বক্তব্য তিনি এসব তথ্য তুলে ধরেন।
সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ডিডিএলজি মোহাম্মদ জাকির হোসেন, পানি উন্নয়ন বোর্ডের নবাগত নির্বাহী প্রকৌশলী ১ জহুরুল ইসলাম , নির্বাহী প্রকৌশলী ২ সামসুদদোহা, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আল ইমরান রুহুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আলী আমজাদ, হাওর বাঁচাও আন্দোলনের নেতা আবু সুফিয়ান, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু , সুনামগঞ্জ জেলার ইউএনও ও পানি উন্নয়ন বোর্ডের কর্ম কর্তা গণ।
এক প্রশ্নের জবাবে পানি উন্নয়ন বোর্ডের কর্ম কর্তা গণ জানান এ বছর ৯ শ কিলোমিটার বাঁধ নির্মাণের জন্য সিদ্ধান্ত নিয়েছেন এবং ৯০টি কজওয়ে নির্মাণ করার জন্য সংশ্লিষ্ট দফতরে অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। নবাগত নির্বাহী প্রকৌশলী সবার সহযোগিতা কামনা করেছেন ।