• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সুস্থ্য দেহ সুন্দর মন রাখতে হলে খেলাধূলা করতে হবে–পুলিশ সুপার শহিদ উল্লাহ

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ৬, ২০২১
সুস্থ্য দেহ সুন্দর মন রাখতে হলে খেলাধূলা করতে হবে–পুলিশ সুপার শহিদ উল্লাহ

নিজস্ব প্রতিবেদক: হাইওয়ে পুলিশ সিলেট রিজিয়ন এর পুলিশ সুপার মো. শহিদ উল্লাহ বলেছেন, একজন মানুষ শারিরিক ভাবে সুস্থ্য থাকতে হলে খেলাধুলার প্রয়োজন আছে। যে যত বেশি ক্রিড়াতে অংশ গ্রহণ করবে সে ততই বেশি শারিরিক ও মানসিক সুস্থতা বোধ করবে। মানুষের ব্রেনের কার্যকারিতা এবং বৃদ্ধির উপায় সম্পর্কে তিনি বলেন, গবেষকরা বলছেন একটা মানুষ যদি দীর্ঘক্ষণ একাধারে বই পড়েন, টেলিভিশন ও মোবাইল দেখেন এবং কম্পিউটারে কাজ করেন তখন তার ব্রেনের মারাত্বক ক্ষতি দেখা দেয়। বাস্তবতা তুলে ধরে তিনি বলেন, ছোট বাচ্চা থেকে শুরু করে বয়স্ক লোকজনরা এখন মোবাইলে প্রায় আসক্ত। ঘুমাতে গেলেই অনেকেই রাত জেগে মোবাইল ফোন ব্যবহার করছেন। প্রযুক্তি পেয়ে আমরা ধ্বংশের পথে যাচ্ছি। বাস্তব জগত থেকে আমরা ভার্চুয়াল জগতে পা বাড়াচ্ছি। বাস্তবতা পৃথিবী থেকে এড়িয়ে আমরা এগিয়ে যাচ্ছি কল্পনার জগতে। এ পথ থেকে বেরিয়ে আসতে হলে একটাই পথ, আর সেটি হলো ক্রিড়া। তিনি আরও বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে প্রতিটি হাইওয়ে থানা ও ফাঁড়ির পুলিশকে নিয়ে আয়োজন করা হবে আন্ত: ক্রিড়া প্রতিযোগিতা।

শুক্রবার (৫নভেম্বর) রাতে ছাতকের ধারণবাজার এলাকায় সিলেট রিজিয়ন এর জয়কলস হাইওয়ে থানার উদ্যোগে ব্যডমিন্টন ফাইনাল টুর্নামেন্ট শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। থানার অফিসার ইনচার্জ (ওসি) সালেহ আহাম্মদ এর সভাপতিত্বে ও ধারাভাষ্যকার জিয়াউল হক জিয়ার পরিচালনায় থানা প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দৈনিক ইনকিলাব পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি কাজি রেজাউল করিম রেজা ও দৈনিক ঢাকা প্রতিদিন পত্রিকার সুনামগঞ্জ জেলা প্রতিনিধি শামীম আহমদ তালুকদার।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাইওয়ে হেডকোয়াটার্স ঢাকার আরও ওয়ান আমির উদ্দিন, দৈনিক যুগান্তর পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি আনোয়ার হোসেন রনি, সমাজকর্মী হেপি আক্তার, দৈনিক কাজিরবাজার পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি আতিকুর রহমান মাহমুদ, দৈনিক আমার সংবাদ পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি মোশাহিদ আলী, দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি অলিউর রহমান।

এর আগে একক ও জুটির পৃথক দু’টি ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়। ওসি সালেহ আহমদ ও রাসেল জুটি চ্যাম্পিয়ন হয়। শামীম ও ওবায়দুল জুটি হয় রানার আপ। একক চ্যাম্পিয়ন কনস্টেবল জাবেদ এবং রানার আপ হয়েছেন এএসআই আবদুল গফ্ফার। পরে বিজয়ীদের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন প্রধান অতিথি। আইনশৃঙ্খলা রক্ষাসহ বিভিন্ন অবধান রাখায় থানার অফিসার ইনচার্জ (ওসি) সালেহ আহাম্মদ, এসআই রেজাউল করিম, এএসআই আবদুল গফ্ফার, এটিএসআই কাঞ্চন সরকারকে সম্মাননা ক্রেষ্ট ও সকল ফোর্সদের একটি করে দেয়া হয় মেডেল।

ভালো কাজের জন্য থানার পরিচ্ছন্ন কর্মী ও বাবুর্চিকে মেডেল দেন প্রধান অতিথি। থানার পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের দেয়া হয় সম্মাননা ক্রেষ্ট। অনুষ্ঠানটি প্রাণবন্ত করে সাজানোর জন্য থানার ওসিসহ সংশ্লিষ্ট সকলের ভূয়সি প্রশংসা করেন অতিথিবৃন্দ।