• ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বাকশাল গঠনের মূল উদ্দেশ্যই ছিল সমবায় -পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ৬, ২০২১
বাকশাল গঠনের মূল উদ্দেশ্যই ছিল সমবায় -পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান

নিজস্ব প্রতিবেদক: পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এমএ মান্নান বলেছেন, বাকশাল গঠনের মূল উদ্দেশ্যই ছিল সমবায়। বঙ্গবন্ধু বাকশাল গঠন করে সমবায়ের মাধ্যমে সমাজের অবহেলিত দরিদ্র ও পিছিয়ে পড়া জনগোষ্টির জীবনমান উন্নয়নের জন্য কাজ করার পরিকল্পনা ছিল। তিনি বলেন দেশে ডিজেলের দাম বৃদ্ধির ফলে পরিবহণ ধর্মঘটটি আসলেই চিন্তার বিষয়। তবে কোথাও পৃথিবীর সব কিছু সরকারের নিয়ন্ত্রন নয়,সরবরাহ এবং চাহিদা এর উপর নির্ভরশীল। কারণ ডিজেল কিংবা পেট্রোল আমরা তৈরি করি না। মূলত যেখানে ডিজেল কিংবা পেট্রোল উৎপাদন হয় আর সেখানের মহাজনরা যখন দাম বাড়ায় তখন আমাদের বাধ্য হয়ে সেই দামে কিনতে হয়। আর সেই দাম গুলো কাউকে না কাউকে বহন করতে হবে। পরিশেষে যারা এটা ভোগ করে ভুক্তারা তাদের উপর এটা গড়িয়ে চলে আসে। পরিকল্পনা মন্ত্রী আরো বলেন, সরকার ডিজেলের দাম বাড়ার বিষয়ে চিন্তা ভাবনা করছে।

মন্ত্রী বলেন, বাংলাদেশের নিম্ন আয়ের মানুষকে প্রধানমন্ত্রী শেখ হাসিন খুব ভালবাসেন। তাদের কথা সব সময় চিন্তা করেন, কি করে তাদের জীবনে উন্নীতি করা যায় সে বিষয়ে তিনি সর্বদা কাজ করে যাচ্ছেন।

৬ নভেম্বর শনিবার সকাল ১১ টায় ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এই শ্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীর হাসনরাজা মিলনায়তনে ৫০তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এসব কথা বলেন।
এর আগে ৫০ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীতে বেলুন উড়িয়ে সমবায় দিবসের উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী আলহাজ¦ এম এ মান্নান। পরে একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা শিল্পকলা একাডেমীর হাসন রাজা মিলনায়তনে গিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।
, সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মিজানুর রহমান, বিপিএম পৌরসভার মেয়র নাদের বখত, সিভিল সার্জন ডাঃ শামস উদ্দিন, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নিলীমা চন্দ, সুনামগঞ্জ সদর ইউএনও ইমরান শাহরিয়ার, জেলা সমবায় কর্মকর্তা বশির আহমদ, ।

উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রীর পিএস মাসুম বিল্লাহ ব্যক্তিগত রাজনৈতিক সচিব মো. হাসনাত হোসাইন,.সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, বিশিষ্ঠ ব্যবসায়ী মো. জিয়াউল হক,পৌরসভার প্যানেল মেয়র আহমদ নুর প্রমুখ।