• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

যুক্তরাজ্যে দুই ট্রেনের সংঘর্ষে আহত ১৭

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ১, ২০২১
যুক্তরাজ্যে দুই ট্রেনের সংঘর্ষে আহত ১৭

 

বিবিএন ডেস্ক:  রোববার (৩১ অক্টোবর) যুক্তরাজ্যের সালিসবারিতে দুই ট্রেনের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন। স্থানীয় সময় সন্ধ্যা পৌনে ৭টার দিকে লন্ডন রোডের কাছে একটি টানেলে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় আহতদের মধ্যে অন্তত ১৭ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। তাছাড়া দুর্ঘটনা কবলিত এক ট্রেনের চালক আটকে পড়লে তাকে সেখানেই চিকিৎসা দেওয়া হয়। তবে এ দুর্ঘটনায় কারো মৃত্যু হয়নি বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিট্রিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, টানেলের মধ্যে প্রথমে কোনো কিছুর সঙ্গে একটি ট্রেনের ধাক্কা লাগে। পরে সিগন্যালের সমস্যার কারণে আরেকটি ট্রেন এসে ওই ট্রেনকে ধাক্কা দেয়। এতে আহত অনেকে।

একটি ট্রেনের যাত্রী অ্যাঞ্জেলা ম্যাটিংলি বলেন, হঠাৎ সবকিছু অন্ধকার হযে যায় এবং লাল আলোর ঝলকানি দেখা যায়। অনেক ধাক্কা লাগছিল সেসময় এবং চারদিক থেকে মনে হচ্ছিল সবকিছু ছুড়ে মারা হচ্ছে। অনেকে সামনে ছিটকে চলে যান এবং মাথায় আঘাত পান।

তিনি বলেন, কয়েক সেকেন্ড তা বুঝতেই পারিনি কী ঘটে চলছে। ওই সময় সবাই অনেক ভয় পেয়ে যান, তবে কেউ গুরুতর আহত হননি।

ডোর্সেট অ্যান্ড উইল্টশায়ার ফায়ার অ্যান্ড রেসকিউ বিভাগ এ দুর্ঘটনাকে ‘গুরুতর দুর্ঘটনা’ হিসেবে দেখছে। দুর্ঘটনাস্থলে ৫০ জনের মতো ফায়ার সার্ভিসের কর্মী পাঠানো হয়। উদ্ধারকাজে পুলিশের পাশাপাশি অ্যাম্বুলেন্স ও কোস্টগার্ড হেলিকপ্টারও মোতায়েন করা হয়।

দুই ট্রেনের সংঘর্ষের পর ওই এলাকায় বিশেষ করে ফিশারর্টন টানেল সংলগ্ন এলাকায় ট্রেন চলাচল বন্ধ রাখা হয়।(রানার মিডিয়া)