• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মঙ্গলবার ভাতগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচন

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ৩১, ২০২১
মঙ্গলবার ভাতগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচন

নিজস্ব প্রতিবেদন:ছাতকের ভাতগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনী প্রচার-প্রচারনা শেষ হয়েছে। মঙ্গলবার ওই ইউনিয়নে ভোট গ্রহন। নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সফল করতে স্থানীয় প্রশাসন এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

ভোট গ্রহনে শান্তি-শৃংখলা রক্ষায় এলাকায় স্থাপন করা হয়েছে অস্থায়ী বিজিবি ক্যাম্প। এক চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুর কারণে প্রথম দফায় ভাতগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত হয়ে যায়। পরবর্তীতে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ২ নভেম্বর ওই নির্বাচনের তারিখ ঘোষনা করেন।

ভাতগাঁও ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত নারী আসনে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৪২ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশ নিয়েছেন। ১১টি ভোট কেন্দ্রের মধ্যে অধিক ঝুকিপূর্ণ রয়েছে ৭টি কেন্দ্র। এ ইউনিয়নে মোট ভোটার ২০হাজার ৪শ’ ৩৭জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৪শ’৯০জন ও মহিলা ভোটার ৯ হাজার ৯শ’৪৭জন। প্রতিটি ভোট কেন্দ্রে আনসার সদস্যদের পাশাপাশি দু’জন পুলিশ কর্মকর্তাসহ ৭ জন পুলিশ মোতায়েন থাকবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

উপজেলা নির্বাচন ও রির্টানিং অফিসার মো.ফয়েজুর রহমান জানান, নির্বাচন সুষ্ট ও সফল ভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এ ইউনিয়নে পুলিশের মোবাইল টিমের পাশাপাশি ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রিট থাকবেন।