• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আজহারীর লণ্ডনের প্রোগ্রাম স্থগিত,কাতার দুই দিন অপেক্ষা করেও লন্ডনের ফ্লাইটের অনুমতি পাননি

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ২৮, ২০২১
আজহারীর লণ্ডনের প্রোগ্রাম স্থগিত,কাতার দুই দিন অপেক্ষা করেও লন্ডনের ফ্লাইটের অনুমতি পাননি

বিবিএন ডেস্ক: কাতার প্রায় দুই দিন অপেক্ষা করেও লন্ডনের ফ্লাইটের অনুমতি পাননি বাংলাদেশের ইসলামী বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী। এজন্য আয়োজকদের পক্ষ থেকে আপাতত ৩১ অক্টোবর লণ্ডনে রয়েল রিজেন্সী হলের অনুষ্ঠান স্থগিতের পরিকল্পনা করা হয়েছে। তবে যুক্তরাজ্যের বার্মিংহাম, ওল্ডহ্যাম, লোটন, লেইস্টার ও কার্ডিফে ইসলামিক সম্মেলন এখনো বাতিল করা হয়নি। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে , সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে মাওলানা মিজানুর রহমান আজহারীর ভিসা বাতিল ঠেকানোর জন্য।

এদিকে মাওলানা মিজানুর রহমান আজহারী লণ্ডন পৌঁছানোর কথা ছিলো বুধবার। সেটা না হওয়ায় আজ কমিউনিটিতে নানা তথ্য ঘুরছে। অপরদিকে আইওন টিভি থেকে কোন আনুষ্ঠানিক বক্তব্য না দেয়ায় মানুষের মধ্যে আরো নানা কথা ডাল পালা ছডাচ্ছে।

সর্বশেষ জানা গেছে জরুরীভাবে জুডিশিয়াল রিভিউ করেও ভিসা বাতিল ঠেকানো যায়নি । তবে মাওলানা আজহারীকে সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল রাইট দেয়া হয়েছে ।

জানা গেছে, কাতার বিমান বন্দরেই বাতিল করা হয়েছে মিজানুর রহমান আজহারীর ব্রিটেন আসার ভিসা।

আজহারী মঙ্গলবার ভোর রাতে মালয়শিয়া থেকে কাতার বিমানবন্দরে পৌঁছান, বুধবার সকালে যখন আজহারী লণ্ডনের ফ্লাইটে উঠার জন্য সংশ্লিষ্ট গেইটে আসেন তখনই সেখান থেকে তার ব্রিটেনে আসার ফ্লাইটে উঠতে দেয়া হয়নি। কেনো মিজানুর রহমান আজহারীর ভিসা বাতিল হয়েছে সেটা জানা যায়নি । তবে সর্বশেষ খবর অনুযায়ী কাতার বিমানবন্দর থেকেই প্রায় দুই দিন ধরে চেষ্টা করা হয়েছে সমস্যা সমাধানের। ভিসা জটিলতা দেখা দেয়ার পর তিনি ৯৬ ঘন্টার জন্য ট্রানজিট ভিজিট ভিসা পান কাতারে ।

জানা গেছে, মিজানুর রহমান আজহারী মালয়শিয়া থেকে ব্রিটেনে  আইওন টিভির আমন্ত্রনে আসছিলেন।

৩১ অক্টোবর রবিবার থেকে লণ্ডনসহ ব্রিটেনের ৫টি শহরে ইসলামী বক্তব্যের আয়োজন করা হয় ব্রিটেনের আইওন টিভির পক্ষ থেকে। এই অনুষ্ঠান উপলক্ষে সারা ব্রিটেনের বিভিন্ন শহরে ১৫ পাউন্ড থেকে ১০০ পাউণ্ড মূল্যের টিকেট বিক্রি হয়েছিলো।

আজহারী আসার খবরের পর থেকেই কমিউনিটিতে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। অনেকেই আয়োজক  আইওন টিভির ব্যানারে আজহারীর আগমনকে স্বাগত জানিয়েছেন আবার একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি থেকে শুরু করে প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের অনেক মানুষ আজহারীর সফরের বিরোধিতা করে আসছিলেন। অনেকেই ব্রিটিশ এমপি থেকে শুরু করে হোম অফিসসহ বিভিন্ন সংশ্লিষ্ট জায়গায় মিজানুর রহমান আজহারীর বিভিন্ন বক্তব্য যেখানে  অন্য ধর্মকে আঘাত করা হয়েছে, যেসব বক্তব্য ঘৃনা ছড়ায় এমন সব ভিডিও পাঠানো হয়েছে । এমনকি আজহারীর উপর হযরত মোহাম্মদ সা: কে অবমাননা করে বক্তব্য দেয়ার অভিযোগও আছে।

আইওন টিভির সিইও আতাউল্লাহ ফারুকের সাথে আজ কয়েকদফা যোগাযোগ করা হয়েছে। তিনি সন্ধ্যায় রানার মিডিয়ার সাথে কথা বলে জানান, রাত ১০টা নাগাদ তারা তাদের অফিসিয়াল বক্তব্য জানাবেন।

সফর বাতিল সম্পর্কে মিজানুর রহমান আজহারীর মালয়শিয়ার নাম্বারের হোয়াটসআপে টেক্সট দেয়া হলে তিনি দেখলেও কোন উত্তর দেননি।