• ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের দাতঁ ভাঙ্গা জবাব দেয়া হবে- মুকুট

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ১৯, ২০২১
সুনামগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের দাতঁ ভাঙ্গা জবাব দেয়া হবে- মুকুট

নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট বলেছেন সুনামগঞ্জ শান্তির শহর প্রেমের শহর যুগ যুগ ধরেই হিন্দু মুসলিম—সহ অন্যান্য সম্প্রদায়ের লোকজন মিলে মিশে আছি। হাছন রাজা রাধা রমন ,দুরবিন শাহ, শাহ আবদুল করিমের সুনামগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করলে দাতঁ ভাঙ্গা জবাব দেয়া হবে।

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুটের নিদের্শে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুটের নেতৃত্বে শহরের রমিজ বিপণীস্থ জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে থেকে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা বলে হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় ঐহিত্যবাহি যাদুঘর প্রাঙ্গণে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বীরমুক্তিযোদ্ধা কৃষকলীগ,শ্রমিকলীগ,যুবলীগ ও ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।
এছাড়াও বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতা এডভোকেট আলী আমজাদ, সুনামগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার হাজি নুরুল মোমেন,মুক্তিযোদ্ধা সলিম উদ্দিন,বীর মুক্তিযোদ্ধা . ,জেলা আওয়ামীলীগের আইন বিষযক সম্পাদক এড. মো. আব্দুল করিম,সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস,জুনেদ আহমদ,কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল,সদস্য অমল চৌধুরী হাবুল,জেলা শ্রমিকলীগের সাবেক সাধারন সম্পাদক মো. ফজলুল হক,জেলা কৃষকলীগ নেতা যথীন্দ্র মোহন তালুকদার,জেলা যুবলীগের সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস,সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু,সদর যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল,সাংগঠনিক সম্পাদক জিল্লুর রহমান সজীব,পৌর কাউন্সিলর আবাবিল নুর,পৌর কাউন্সিলর আহসান জামিল আনাছ,জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতা ভজন পাল, পৌর যুবলীগের সিনিয়র সদস্য হাসানুজ্জামান ইস্পাহানি,জেলা ছাত্রলেিগর সাবেক সাংগঠনিক সম্পাদক সামিউল তাজুদ,জেলা ছাত্রলেিগর সভাপতি দিপংঙ্কর কান্তি দে প্রমুখ।

সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট হুশিয়ারী উচ্চারন করে আরো বলেন,জাতির পিতার স্বাধীন বাংলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের শাসনামলে দেশে কোন স্বাধীনতা বিরোধী রাজাকারদের সম্প্রীতি বিনষ্ট করতে এবং সরকারের উন্নয়ন কর্মকান্ড বাধাঁগ্রস্থ করতে যারা পেছন থেকে ইন্দন দিচ্ছেন তাদের দাতঁভাঙ্গা জবাব দিতে সবাই প্রস্তত থাকার আহবান জানান। এই দেশ কোন গোষ্টি কিংবা এককভাবে কারো নয় এই দেশ ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গঁবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে প্রতিটি ধর্মের মানুষের অংশগ্রহনে মুক্তিযুদ্ধের মাধ্যমে এই দেশটি অর্জন করা হয়েছে।