• ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ছাতকে কৃত্রিম জলাবদ্ধতার কবলে ২০ পরিবার

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ১৬, ২০২১
ছাতকে কৃত্রিম জলাবদ্ধতার কবলে ২০ পরিবার

নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জের ছাতক শহরতলীর পাটিভাগ ও বারকাহন গ্রামের কয়েকটি পরিবার কৃত্রিম জলাবদ্ধতার কবলে পড়েছেন। বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ছাতকের উদ্যোগে পাটিভাগ ও  বারকাহন গ্রামের পাশে একটি সাব-স্টেশনের মাটি ভরাট করলে রাস্তার ড্রেন বন্ধ হয়ে গিয়ে এ অবস্থার সৃষ্টি হয়েছে। গত এক সপ্তাহ ধরে বীর মুক্তিযোদ্ধা, বারকাহনের বাসিন্দা শুকুর আলীসহ দুই গ্রামের প্রাঢ ২০টি পরিবার পানিবন্দি হয়ে পড়েছেন। মৌখিকভাবে বারবার বলার পরও প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠান কোনো উদ্যোগ নিচ্ছে না।

পানি নিস্কাসনের ব্যবস্থা না করে সাব-স্টেশনের মাটি ভরাটের কাজ করায় ক্ষোভ প্রকাশ করছেন দুর্ভোগের শিকার পরিববারের সদস্যরা। তারা জানিয়েছেন, পানি জমে যাওয়ায় গাছপালা নষ্ট হচ্ছে, বাড়ি থেকে বের হতে সমস্যা হচ্ছে। বীর মুক্তিযোদ্ধ শুকুর আলী দ্রুত পানি নিস্কাসনের ব্যবস্থা করে জলাবদ্ধতা নিরসন ও রোগব্যাধির হাত থেকে রক্ষার দাবি জানিয়েছেন।

এ বিষয়ে পিডিবি ছাতকের সহকারি প্রকৌশলী মাহদুদুল হাসান জানিয়েছেন, বারকাহন এলাকায় একটি বিদ্যুতের সাব-স্টেশন করার কাজ চলছে। এজন্য ঠিকাদারি প্রতিষ্ঠান সেখানে মাটি ভরাট করেছে। মূলত তারাই জলাবদ্ধতার বিষটি সমাধান করার কথা। তিনি বলেন, সবার আগে লোকজনের দুর্দশার কথা চিন্তা করতে হবে। এ বিষয়ে সংশ্লিষ্টদের সাথে কথা বলে পানি নিস্কাসনের ব্যবস্থার তিনি আশ্বাস দেন।