• ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ছাতকে এসিল্যান্ডের কার্যালয়ে দুঃসাহসিক চুরি

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ৫, ২০২১
ছাতকে এসিল্যান্ডের কার্যালয়ে দুঃসাহসিক চুরি

নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জের ছাতকে সহকারী কমিশনার (ভূমি) ও সদর উনিয়ন সহকারি ভূমি কর্মকর্তার কার্যালয়ে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে। গুরুত্বপূর্ন সরকারি এ দু’টি অফিসে চুরির ঘটনায় উপজেলার সর্বত্র ব্যাপক আলোচনা- সমালোচনা চলছে। রহস্যজনক এ চুরির ঘটনায় ভুমি মালিকগনের অপুরনীয় ক্ষতির আশঙ্কা রয়েছে।

জানা গেছে, সোমবার দিবাগত রাতে সহকারী কমিশনার (ভূমি)র’ কার্যালয় ও সদর ইউনিয়ন ভূমি অফিসের পেছন দিকে জালানার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে সংঘবদ্ধ চোরেরা। এ সময় দু’টি অফিসে ষ্ট্রিলের সিন্ধুক, আলমারি ও টেবিলের ড্রয়ার ভাঙচুর করে অফিস সহকারী সত্যেন্দ্র লাল দাসের কক্ষের টেবিলের ড্রয়ারে থাকা আনুমানিক নগদ ৪ হাজার টাকা নিয়ে গেছে। এসময় সরকারি বিভিন্ন ফাইল-পত্র ও গুরুত্বপূর্ণ নথি সহ আসবাবপত্র তছনছ করে অফিস কক্ষের মেঝেতে ফেলে চলে যায়। তবে অফিসের টেবিলে থাকা ল্যাপটব ও কম্পিউটার বহাল তবিয়তে থাকায় চুরির ঘটনা নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে অফিস পাড়ায়। সকালে স্টাফরা অফিসে উপস্থিত হলে বিষয়টি তাদের নজরে আসে। নিজ দপ্তরে চুরি সংঘটিত হয়েছে খবর পেয়ে ভোরে অফিসে উপস্থিত হন সহকারী কমিশনার (ভূমি) ইসলাম উদ্দিন। পরে পুলিশে খবর দিলে ঘটনাস্থল পরিদর্শন করেন থানার ওসি নাজিম উদ্দিন।

সদর ইউনিয়নের সহকারি (ভূমি) কর্মকর্তা রমেন্দ্র নারায়ন দাস জানান, চোরগুলো জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে আলমারি ও সিন্ধুকের তালা ভেঙ্গে চুরির চেষ্টা করেছে। তবে সিন্ধুকের ভিতরের তালা ভাঙতে না পারার কারণে সিন্ধুকে থাকা টাকা নিতে পারে নি। তবে অফিসের গুরুত্বপূর্ণ কিছু ফাইলপত্র তছনছ করেছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসলাম উদ্দিন জানান, স্টাফদের মাধ্যমে ভোরে জানতে পারি আমার অফিসে সোমবার দিবাগত রাতে চোর ঢুকেছিল। চোরেরা বিভিন্ন কক্ষে ঢুকে গুরুত্বপূর্ণ কাগজপত্র তছনছ করেছে। তবে কোনো ফাইলপত্র নেয় নি। তিনি বলেন, অফিসের নৈশ্যপ্রহরী চন্দন বিশ্বাস রাত ৩টার দিকে তাঁর অসুস্থ বাচ্চাকে দেখতে অফিস সংলগ্ন বাসায় গিয়েছিলো। এ সুযোগে চোর চক্রের সদস্যরা ঘটনাটি ঘটিয়েছে। অফিসের সিসিটিভি ফুটেজে গামছা দিয়ে মুখবাঁধা অবস্থায় দু-ব্যক্তি অফিসে প্রবেশ করতে দেখা গেছে। তাদেরকে সনাক্ত করতে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছি।

ছাতক থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাজিম উদ্দিন জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। জড়িতদের সনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।