• ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

অভিযোগ অস্বীকার করে সংবাদ সম্মেলন করলেন নুরুল হুদা মুকুট

bilatbanglanews.com
প্রকাশিত সেপ্টেম্বর ৩০, ২০২১
অভিযোগ অস্বীকার করে সংবাদ সম্মেলন করলেন নুরুল হুদা মুকুট

নিজস্ব প্রতিবেদক: জেলা পরিষদ নির্বাচন ও জেলা আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে একটি কুচক্রী মহলের প্ররোচনায় পড়ে জেলা পরিষদের কয়েকজন সদস্য আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করেছেন। জেলা পরিষদ নির্বাচনে আমি আবারো চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সম্মেলনে সভাপতি প্রার্থী। আর এজন্যই তারা উঠে পড়ে লেগেছে, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। সুষ্ঠু তদন্ত হলে একটি অভিযোগেরও কোনও সত্যতা পাওয়া যাবেনা। আমার রাজনৈতিক প্রতিপক্ষের ইন্দনে এসব হচ্ছে। আমি কখনো কোন অন্যায়কে প্রশ্রয় দেইনি, দেবো না। আমি সততার সাথে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড করে যাচ্ছি।

আজ দুপুরে সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব নুরুল হুদা মুকুট। সম্প্রতি সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুটের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতির অভিযোগ তোলেন জেলা পরিষদের সদস্য সৈয়দ তারিক হাসান দাউদ,  আব্দুস সহিদ মুহিত, আবু আব্দুল্লাহ চৌধুরী, মাহতাবুল হাসান, জহিরুল হক জহির, নাজমূল হক, ফৌজিআরা বেগম শাম্মী,, মোছাঃ নূরুন্নাহার, আবুল আজাদ রুমান, সাবিনা সুলতানা সহ ১০ জন সদস্য। তারা স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর লিখিত অভিযোগে মুকুটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আবেদন জানান।

অভিযোগে উল্লেখ করা হয় , সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট নির্বাচিত জেলা পরিষদ সদস্যদের অবজ্ঞা ও অবহেলা করেন। মাসিক সভার কোনো কার্যবিবরণী পরিষদের সদস্যদের দেয়া হয় না। এমনকি, কার্যবিবরণীর কপি না দিয়ে সদস্যদের স্বাক্ষর দিতে বাধ্য করেন। সদস্যরা অভিযোগ করেন, পরিষদের চেয়ারম্যান স্বেচ্ছাচারিতার মাধ্যমে অন্যায়ভাবে সম্পূর্ণ একক সিদ্ধান্তে রাজস্ব ও এডিপির বরাদ্দ সমূহ নিজের পছন্দসই কিংবা ইচ্ছে মতো বরাদ্দ-বণ্ঠন করেন। এমনকি জেলা পরিষদের বার্ষিক বাজেটের সদস্যদের কোনো প্রস্তাবনা, মতামত গ্রহণ করা হয় না। এককভাবে চেয়ারম্যান তা প্রণয়ন করেন। বাজেটের কপিও সদস্যদেরকে দেয়া হয় না।

উল্লেখ্য, নুরুল হুদা মুকুট ২০১৬ সালের ২৮ ডিসেম্বর বিদ্রোহী প্রার্থী হিসেবে সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭২৮ ভোট পেয়ে নির্বাচিত হন। সংবাদ সম্মেলনে স্থানীয় গণমাধ্যমকর্মীগন উপস্থিত ছিলেন।