• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মুম্বাইকে ২০রানে হারিয়ে শীর্ষে চেন্নাই

bilatbanglanews.com
প্রকাশিত সেপ্টেম্বর ২০, ২০২১
মুম্বাইকে ২০রানে হারিয়ে শীর্ষে চেন্নাই

বিবিএন স্পোর্টস ডেস্কঃ অবশেষে স্থগিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর ফিরেছে মাঠে। ফেরার দিনে মুম্বাইকে হারিয়ে টেবিলের শীর্ষে উঠে গেলো চেন্নাই সুপার কিংস। রুতুরাজ গাইক্বাদের ব্যাটে ১৫৬ রানের পুঁজি পায় চেন্নাই, জবাবে ১৩৬ রানের বেশি তুলতে পারেনি মুম্বাই। এই হারে শেষ চারে যাওয়াটা আরো কঠিন হয়ে গেলো মুম্বাইয়ের জন্য।

এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায় চেন্নাই। কোন রান না করেই ফিরেন ডু প্লেসি ও মঈন আলী। চোট পেয়ে মাঠ ছাড়েন রাইডুও। সুরেশ রায়না, ধোনিরাও ফিরে যান দ্রুত। আর তাতেই বিপাকে পড়ে চেন্নাই সুপার কিংস। এরপর দলের হাল ধরেন রুতুরাজ গাইক্বাদ ও রবীন্দ্র জাদেজা।

পঞ্চম উইকেটে দু’জন মিলে যোগ করেন ৮১ রান। অর্ধশতক তুলে নেন গাইক্বাদ। ২৬ রানে ফিরেন জাদেজা। তবে অন্যপ্রান্তে ঝড় তোলেন গাইক্বাদ। ডোয়েইন ব্রাভোও খেলেন ৮ বলে ২৩ রানের কার্যকরী ইনিংস। শেষ পর্যন্ত ৯ চার ও ৪ ছক্কায় ৫৮ বলে ৮৮ রানে অপরাজিত থাকেন গাইক্বাদ। এই ওপেনারের ব্যাটে চড়ে চেন্নাই সংগ্রহ করে ১৫৬ রান।

জবাব দিতে নেমে শুরুতেই ওপেনার ডি ককের উইকেট হারায় মুম্বাই। অ্যান্মোলপ্রীত, সূর্যকুমাররাও ফিরে যান দ্রুত। আস্থার প্রতিদান দিতে পারেননি ইশান কৃষাণও। বাকিদের এমন আসা যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে রাখেন তেওয়ারি। তবে তাকে যোগ্য সঙ্গ দেওয়ার মতো কেউই ছিল না। ৪ চারে ৪০ বলে তেওয়ারির ৫০ রান কমিয়েছে কেবল হারের ব্যবধান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৬ রানে থামে মুম্বাইয়ের ইনিংস। এই জয়ে ৮ ম্যাচ খেলে ৬টিতেই জয়ের স্বাদ পেয়েছে ধোনির দল।