• ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জের সকল উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করে দক্ষ জনশক্তি সৃষ্টি করতে হবে:পরিকল্পনামন্ত্রী 

bilatbanglanews.com
প্রকাশিত সেপ্টেম্বর ১২, ২০২১
সুনামগঞ্জের সকল উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করে দক্ষ জনশক্তি সৃষ্টি করতে হবে:পরিকল্পনামন্ত্রী 
প্রবাসীদের কল্যাণ ও প্রশিক্ষণ দেওয়ার জন্য কাজ চলমান- প্রবাসী কল্যাণ মন্ত্রী
লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ: পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এমএ মান্নান বলেছেন আমাদের নেত্রী শেখ হাসিনার নির্দেশ কারিগরি শিক্ষায় শিক্ষিত করে দক্ষ জন শক্তি সৃষ্টি করার। আমরা আমাদের টিম লিডারের কথা মতো কাজ করছি। ভাটির জনপদের কাজ করার জন্য শেখ হাসিনা আমাকে মন্ত্রী করেছেন। সুনামগঞ্জ জেলার সব উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের জন্য প্রবাসী কল্যাণ মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন দক্ষ হয়ে বিদেশ গেলে উন্নতি করতে পারবে।
১২ সেপ্টেম্বর রবিবার সকাল ১১টায় সুনামগঞ্জ শহরতলির হালুয়ার গাওয়ে  দুই একর জমির উপর প্রায় ২৮ কোটি টাকা ব্যয়ে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্ধোধন কালে  প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এসব কথা বলেন।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্ম সংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ বলেন শেখ হাসিনার আমলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার কাজ দ্রুত এগিয়ে নিতে হাওর অঞ্চলের পিছিয়ে পড়া মানুষ দের প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে। সারা দেশে মোট ১০০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হয়েছে এর মধ্যে সিলেট বিভাগে ৮টি এবং সুনামগঞ্জ জেলায় ৪টি ভবিষ্যতে আরও নির্মাণের পরিকল্পনা রয়েছে।
নতুন এই প্রশিক্ষণ কেন্দ্রে একটি চার তলা বিশিষ্ট একাডেমিক ভবন ,চার তলা আবাসিক হোস্টেল  অধ্যক্ষ ও উপাধ্যক্ষের বাসভবন, পাম্প হাউস,বৈদ্যুতিক সাব ষ্টেশন, সহ অন্যান্য স্থাপনা নির্মাণ করা হয়েছে।
জেনারেল ইলেকট্রনিক, আর্কিটেকচারাল ড্রাফটিং উইথ অটো ক্যাড, কম্পিউটার অপারেশন, গার্মেন্টস ইন্ডাষ্ট্রিয়াল ড্রেস মেকিং এন্ড এমব্রয়ডারি ,ইলেকট্রিক্যাল,অটো মোটিভ,ওয়েলডিং এন্ড ফেব্রিকস ও ড্রাইভিং প্রশিক্ষণ দেয়া হবে।
প্রবাসী কল্যাণ ও   বৈদেশিক কর্ম সংস্থান মন্ত্রণালয়ের সচিব ডঃ আহমেদ মুনিরুছ সালেহীনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন       সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি নুরুল হুদা মুকুট, অতিরিক্ত  সচিব মো শহীদুল আলম, প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ,  কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের   অধ্যক্ষ আব্দুর রব প্রমুখ।