• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে খাদ্যের নিরাপত্তা শীর্ষক সেমিনার ২০২১ অনুষ্ঠিত

bilatbanglanews.com
প্রকাশিত সেপ্টেম্বর ৯, ২০২১
সুনামগঞ্জে খাদ্যের নিরাপত্তা শীর্ষক সেমিনার ২০২১ অনুষ্ঠিত
লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ: সুনামগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে ও সুনামগঞ্জ জেলা প্রশাসনের সহযোগিতায় মুজিব বর্ষে কোভিড ১৯ এর স্বাস্থ্য বিধি অনুসরণ করে জন সচেতনতা সৃষ্টির লক্ষে জীবন ও স্বাস্থ্য সুরক্ষায়  খাদ্যের নিরাপত্তা শীর্ষক সেমিনার ২০২১  গতকাল বুধবার সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়েছে। সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য ও যুগ্ম সচিব মো রেজাউল করিম, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সচিব আব্দুন নাসের খান,অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আল ইমরান রুহুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী,অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জয়নাল আবেদীন, কৃষিসম্প্রসারণ অধিদপ্তর উপ পরিচালক ফরিদুল হাসান, খাদ্য নিয়ন্ত্রক নকীব সাঈদ সাইফুল, শিক্ষাবিদ পরিমল কান্তি দে,বিশ্বমভর পুর উপজেলার চেয়ারম্যান সফর উদ্দিন, সুনামগঞ্জ সদর ইউএনও ইমরান শাহরিয়ার, ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, ভোক্তা অধিকার ফোরামের সভাপতি আব্দুল আউয়াল, জেলা নিরাপদ খাদ্য অফিসার শরীফ উদ্দিন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে রেজাউল করিম বলেন মানুষের প্রধান মৌলিক অধিকার খাবার। সকলেরই খাদ্যের প্রয়োজন। যেখান থেকেই খাদ্য উৎপাদন শুরু হবে সেখান থেকেই খাদ্য শৃংখলা বজায় রাখতে হবে।
বিশেষ অতিথি আব্দুন নাসের খান বলেন খাদ্য নিরাপত্তা একক ভাবে কারো দ্বারা সম্ভব নয় সমন্বিত ভাবেই সকলকে করতে হবে। নিয়মিত মনিটরিং ও ইন্সপেকসন করতে হবে।
সভাপতির বক্তব্যে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেছেন শুধুমাত্র মোবাইল কোর্ট ও জেল জরিমানার মাধ্যমে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা যাবে না । সকলকে আরো সচেতনতার সাথে চলতে হবে সমাজের নানা শ্রেণি পেশার মানুষ কে এই বার্তা পৌঁছে দিতে হবে।