• ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শায়খুল হাদিস আল্লামা হাবিবুর রহমান গুরুতর অসুস্থ : দোয়া কামনা

bilatbanglanews.com
প্রকাশিত আগস্ট ২৫, ২০২১
শায়খুল হাদিস আল্লামা হাবিবুর রহমান গুরুতর অসুস্থ : দোয়া কামনা

নিজস্ব প্রতিবেদক: দেশ বরেণ্য  প্রবীণ আলেমে দ্বীন, আরব আমিরাতের সাবেক বিচারপতি,    ইছামতি কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ শায়খুল হাদিস আল্লামা হাবিবুর রহমান গুরুতর অসুস্থ। বর্তমানে নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার সুস্থতা কামনায় পরিবারের পক্ষ থেকে দোয়া চাওয়া হয়েছে। তার জামাতা মাওলানা আব্দুস সালাম আল মাদানী জানান, আল্লামা হাবিবুর রহমান বার্ধক্যজনিত নানান রোগে ভোগছেন। অবস্থার অবনতি হলে বর্তমানে তাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সবার কাছে ‘মুহাদ্দিস ছাহেব’ নামে খ্যাত শাইখুল হাদীস আল্লামা হবিবুর রহমান জকিগঞ্জের রারাই গ্রামে ১৯৩৪ সালে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা এলাকার খ্যাতিমান আলিমে দীন মরহুম মাওলানা মুমতায আলী ও মাতা মরহুমা আমিনা খাতুন। ৭ ভাই ও ১ বোনের মধ্যে তিনি তৃতীয়।

তিনি ইছামতি দারুল উলুম সিনিয়র মাদরাসায় অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন শেষে ১৯৯৯ সালের ৩১ ডিসেম্বর নিয়মতান্ত্রিকভাবে অবসর গ্রহণ করেন। তাঁর দীর্ঘ পরিশ্রম ও একান্ত প্রচেষ্টা ইছামতি মাদরাসা পূর্ব সিলেটের অন্যতম শ্রেষ্ঠ ইসলামি শিক্ষাকেন্দ্র হিসেবে গড়ে ওঠে। তাঁর একক প্রচেষ্টায় মাদরাসার অবকাঠামোগত উন্নয়ন সাধিত হয়। আলিম, ফাজিল ও কামিল ক্লাশের সরকারি মঞ্জুরি এবং স্বীকৃতি আদায়ে তাঁর অবদান অনস্বীকার্য। বর্তমানেও তিনি ইছামতি মাদরাসার প্রধান পৃষ্ঠপোষক এবং গভর্নিং বডির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। অর্ধ শতাব্দীরও অধিককাল ধরে ইলমে হাদীসের খিদমতে নিয়োজিত এ মনীষী অধ্যাপনার পাশাপাশি সাধারণ মানুষের কাছে কুরআন-হাদীসের শিক্ষা পৌঁছে দেয়ার লক্ষ্যে দেশ-বিদেশে বিভিন্ন মাহফিলে বয়ান পেশ করে আসছেন।