• ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

যুক্তরাজ্যে সরবরাহ সংকটে ম্যাকডোনাল্ডস

bilatbanglanews.com
প্রকাশিত আগস্ট ২৫, ২০২১
যুক্তরাজ্যে সরবরাহ সংকটে ম্যাকডোনাল্ডস

বিবিএন ডেস্ক:  সরবরাহ সমস্যার কারণে ব্রিটেন জুড়ে মিল্কশেক পরিবেশন করতে পারছেনা বার্গার চেইন ম্যাকডোনাল্ডসের রেস্টুরেন্টগুলো। এমনকি ব্রিটেনের বিভিন্ন এলাকায় বোতলজাত পানীয়র মজুতও শেষ হয়ে গেছে বলে জানিয়েছে এই ফাস্ট ফুড জায়ান্ট।

ম্যাকডনাল্ডসের একজন মুখপাত্র ইভিনিং স্ট্যান্ডার্ডকে জানান, এই পণ্যগুলো দ্রুত ফিরিয়ে আনতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন কর্মীরা।

তিনি বলেন, বেশিরভাগ খুচরা বিক্রেতার মতো, আমরা বর্তমানে কিছু সরবরাহ সমস্যা অনুভব করছি, যা অল্প সংখ্যক পণ্যের প্রাপ্যতাকে প্রভাবিত করছে। বোতলজাত পানীয় এবং মিল্কশেক সাময়িকভাবে ইংল্যান্ড, স্কটল্যান্ড এবং ওয়েলসের রেস্তোরাঁয় পাওয়া যাচ্ছে না।

এছাড়াও, চাহিদা মতো পণ্য পরিবেশন করতে না পারায় ভোক্তাদের কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

ব্রেক্সিট, কোভিড বিধিনিষেধ ও নতুন ইমিগ্রেশন আইনের ফলে লরি ড্রাইভার স্বল্পতার কারণে সম্প্রতি সরবরাহ সংকটে রয়েছে ব্রিটেনের কয়েকটি খাত।

গত সপ্তাহে কাঁচামাল স্বল্পতার কারণে ব্রিটেন জুড়ে ৫০টি রেস্তোরাঁ বন্ধ করতে বাধ্য হয়েছে নান্দোস।

খুচরা এবং পরিবহন শিল্পের জন্য ব্রিটেনের লরি চালকের ঘাটতি এবং চেইন সরবরাহে প্রভাব পড়ার বিষয়ে কঠোর হুঁশিয়ারি দিয়ে ব্যবসা সচিব কোয়াসি কোয়ারতেংকে চিঠি পাঠিয়েছে লবি গ্রুপগুলো। তারা ইইউ থেকে ড্রাইভারদের অস্থায়ী কাজের ভিসা না দেওয়ার পরিকল্পনার পর্যালোচনা চায়।

মালামাল পরিবহণকারী সংস্থাগুলোর প্রতিনিধিত্বকারী লজিস্টিক ইউকে এবং ব্রিটিশ রিটেইল কনসোর্টিয়াম বলেছে, প্রায় ৯০ হাজার চালকের অভাবই এই সমস্যার মূল।

গ্রুপটি বলছে, খুচরা বিক্রেতা এবং তাদের সরবরাহ চেইনের উপর ক্রমবর্ধমান অস্থিতিশীল চাপ সৃষ্টি করছে চলমান পরিস্থিতি।