• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ছাতকে তালামীযের উদ্যোগে’শুহাদায়ে কারবালা চেতনার উৎস’শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

bilatbanglanews.com
প্রকাশিত আগস্ট ২২, ২০২১
ছাতকে তালামীযের উদ্যোগে’শুহাদায়ে কারবালা চেতনার উৎস’শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

 

কারবালার মূল চেতনা হচ্ছে অন্যায়ের প্রতিবাদ করা………….রফিকুল ইসলাম তালুকদার

বিবিএন ডেস্ক: বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় পরিষদের মুহতারাম সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক ছাত্রনেতা হাফিজ রফিকুল ইসলাম তালুকদার বলেছেন ৬১ হিজরিতে রাহমাতুল্লিল আ’লামীন নবীর কলিজার টুকরো নাতি ইমাম হুসাইন (রাঃ) কারবালার প্রান্তরে শহীদ হওয়ার প্রধান কারণ হচ্ছে অন্যায়ের কাছে মাথা নত না করা। ইমাম হুসাইন (রাঃ) ইসলামি খেলাফত পদ্ধতির পরিবর্তে পাপিষ্ঠ এজিদের মনগড়া শাসনের বিরুদ্ধে হুংকার দিয়েছিলেন। আর এই হুংকারের কারণেই তাকে জীবন দিতে হয়েছে। তবে তিনি অমর। এজিদ ও তার বাহিনী সাময়িক সময়ের জন্য বিজয় উল্লাস করলেও পৃথিবীতে একটি লানতের বস্তুতে পরিণত হয়েছে।অপরদিকে ইমাম হুসাইন (রাঃ) কোটি কোটি মানুষের হৃদয়ের উচ্চ আসনে আসীন হয়েছেন। তিনি তালামীয কর্মিদের জীবনের সর্বপরিস্তিতে অন্যায়ের প্রতিবাদ করার আহবান জানান।

২২ আগস্ট, রবিবার বাদ যোহর বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া ছাতক (উত্তর) উপজেলা শাখার উদ্দ্যোগে আয়োজিত ‘শুহাদায়ে কারবালা চেতনার উৎস’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শাখা সভাপতি হাফিজ মুহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন ও সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ কামরান হোসাইনের যৌথ সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় সদস্য আব্দুল কাইয়ূম সিদ্দিকী।

শাখার সহ-সাধারণ সম্পাদক হাফিজুর রহমানের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত হওয়া সেমিনারে
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান তাজুল,সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা আবুল ফযল মো.ত্বহা,তালামীযে ইসলামিয়া সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ মিনার, দোয়ারা (পূর্ব) উপজেলা আল ইসলাহ’র সাধারণ সম্পাদক মাওলানা আবুল লেইছ ফারুকী তালামীযে ইসলামিয়া সুনামগঞ্জ জেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সহ-প্রচার সম্পাদক মুহাম্মদ আল-আমীন, অফিস সম্পাদক আলী আহমদ নাঈম, সদস্য এইচ এম আব্দুল বাছিত ।

এ ছাড়া ও সেমিনারে উপস্থিত ছিলেন লতিফিয়া স্টুডেন্ট ফোরাম আলমপুরের সভাপতি ক্বারী আব্দুল গফফার, সুফিনগর মসজিদের ইমাম মাওলানা আব্দুল লতিফ, শাখার সহ-সভাপতি আমির হোসেন, প্রচার সম্পাদক আব্দুল আহাদ, সহ-প্রচার সম্পাদক বাহার উদ্দিন, জাবেদ আহমদ, অর্থ সম্পাদক সিদ্দিকুর রহমান মুন্সি, অফিস সম্পাদক ইমাদ উদ্দিন, সহ-অফিস সম্পাদক মোঃ আল-আমিন, আব্দুল গফফার আল হাসান, ছদরুল আমিন, সহ-প্রশিক্ষণ সম্পাদক রেজাউল করিম রেজা,সেবুল আহমদ,সহ-শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক আব্দুল লতিফ, কালারুকা (দক্ষিণ) ইউনিয়ন সভাপতি মুহিবুর রহমান, খুরমা (উত্তর) ইউনিয়ন সভাপতি সালেহ আহমদ, নোয়ারাই (পশ্চিম) ইউনিয়ন সভাপতি রইছ উদ্দিন তালুকদার, ছাতক সদর ইউনিয়ন সভাপতি হাফিজ কামরুল ইসলাম, চরমহল্লা ইউনিয়ন সভাপতি তোফায়েল আহমেদ, খুরমা (উত্তর) ইউনিয়ন সাধারণ সম্পাদক মো আসির উদ্দিন, ছাতক সদর ইউনিয়ন সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, খুরমা (উত্তর) ইউনিয়ন সাংগঠনিক সম্পাদক হেলাল আহমদ, আবুল খয়ের-প্রমুখ।