• ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

কবি সাংবাদিক শামস শামীমের‘পাঁচ নম্বর সেক্টর:খেতাবপ্রাপ্ত যোদ্ধা’ বইয়ের মোড়ক উন্মোচন

bilatbanglanews.com
প্রকাশিত আগস্ট ১৬, ২০২১
কবি সাংবাদিক শামস শামীমের‘পাঁচ নম্বর সেক্টর:খেতাবপ্রাপ্ত যোদ্ধা’ বইয়ের মোড়ক উন্মোচন
লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ: মহান মুক্তিযুদ্ধের ৫ নম্বর সেক্টরের খেতাবপ্রাপ্ত যোদ্ধাদের নিয়ে কবি ও সাংবাদিক শামস শামীমের লেখা ‘পাঁচ নম্বর সেক্টর : খেতাবপ্রাপ্ত যোদ্ধা’ বইয়ের মোড়ক উন্মোচন হয়েছে।
সোমবার (১৬ আগস্ট) দুপুরে সুনামগঞ্জ পৌরসভা মিলনায়তনে মোড়ক উন্মোচন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। লেখক, সাংবাদিক, সুধীজন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
মোড়ক উন্মেচন অনুষ্ঠানে বক্তব্য দেন, পৌর মেয়র নাদের বখত, যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক ও মুক্তিযুদ্ধ গবেষক রনেন্দ্র তালুকদার পিংকু, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, দৈনিক সুনামগঞ্জের খবরের সম্পাদক পঙ্কজ দে প্রমুখ।মোড়ক উন্মোচনের আলোচনায় বক্তারা বলেন, ৫ নম্বর সেক্টরের খেতাবপ্রাপ্ত যোদ্ধাদের একই মলাটে সবিস্তার ও সচিত্র গ্রন্থবদ্ধ করা একটি গুরুত্বপূর্ণ কাজ। তাঁদের সম্পর্কে বিস্তারিত জানার সুযোগ করে দিয়েছে গ্রন্থটি। তাছাড়া বীর যোদ্ধাদের যুদ্ধক্ষেত্রের দুর্লভ ছবিসহ যুদ্ধকালীন প্রাসঙ্গিক ছবির ব্যবহার বইটিকে আলাদা গুরুত্ব দিয়েছে। ৫ নম্বর সেক্টর সম্পর্কে যারা জানতে আগ্রহী, খেতাবপ্রাপ্ত যোদ্ধা ও যুদ্ধক্ষেত্রের মাধ্যমে সহজেই মুক্তিযুদ্ধের ইতিহাসের সার সংক্ষেপ জানতে পারবেন এই গ্রন্থের মাধ্যমে।

উল্লেখ্য, গত জুলাই মাসে চৈতন্য প্রকাশন মহান মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গ্রন্থটি প্রকাশ করেছে। এই গ্রন্থে ৫ নম্বর সেক্টরের ১৬ জন বীর যোদ্ধাসহ ২ নম্বর সেক্টরে শহীদ সুনামগঞ্জের বিস্মৃতপ্রায় যোদ্ধা আব্দুন নূরকেও স্থান দেওয়া হয়েছে। বইটির মূল্য রাখা হয়েছে ৩৫০ টাকা।