• ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মেসিকে স্বাগত জানাতে ‘আইফেল টাওয়ার’ ভাড়া করেছে পিএসজি

bilatbanglanews.com
প্রকাশিত আগস্ট ৮, ২০২১
মেসিকে স্বাগত জানাতে ‘আইফেল টাওয়ার’ ভাড়া করেছে পিএসজি

 

বিবিএন স্পোর্টস ডেস্ক: লিওনেল মেসির বার্সেলোনা অধ্যায় শেষ। আনুষ্ঠানিক বিবৃতির পর বার্সা সভাপতি হুয়ান লাপোর্র্তা সংবাদ সম্মেলনে মেসি-বার্সা বিচ্ছেদের খবর আরও একবার নিশ্চিত করেন। আর্জেন্টাইন সুপারস্টারকে দলে পাওয়ার ইচ্ছাটা প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) বহুদিনের। গত মৌসুম শুরুর আগে অভিমানে মেসি বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন। তখন পিএসজি মেসিকে পেতে চেষ্টা চালিয়েছিল বলে বিভিন্ন সংবাদমাধ্যমে জানা যায়। গত ৩০শে জুন বার্সেলোনার সঙ্গে শেষ হয়ে গেছে মেসির চুক্তি। সে থেকে মেসি রয়েছেন ‘ফ্রি এজেন্ট’ হিসেবে। আর্থিক জটিলতায় বার্সেলোনায় চুক্তি নবায়ন করতে পারেননি মেসি।

এই খবর আসা মাত্রই মেসিকে পেতে দৌড়ঝাঁপ শুরু করেছে পিএসজি।
মেসিকে দলে ভেড়ানোর কাছাকাছিও পৌঁছে গেছে তারা। এমনটাই জানাচ্ছে ফ্রান্স, স্পেন ও আর্জেন্টিনার সংবাদমাধ্যম ও সাংবাদিকরা। মেসিকে পেতে কোনো খরচ করতে না হলেও মোটা অঙ্কের বেতনের কারণে পিছু হটেছে একাধিক ক্লাব। লড়াইয়ে ছিল ম্যানচেস্টার সিটি ও পিএসজি। ইংলিশ তারকা জ্যাক গ্রিলিশকে ১০০ মিলিয়ন পাউন্ডে দলে ভেড়ানোয় সিটিজেনদের পরিকল্পনায় নেই মেসি। সেই সুযোগটাই কাজে লাগাচ্ছে পিএসজি। এজন্য পিএসজিকে ভাবতে হচ্ছে অনেক কিছুই। উয়েফার ফাইনান্সিয়াল ফেয়ার প্লে (এফএফপি) নিয়ম না ভেঙে মেসিকে দলে ভেড়ানোর রূপরেখা চূড়ান্ত করেছে তারা। ফরাসি সংবাদমাধ্যম লে’কিপ জানিয়েছে, দুই বছরের জন্য পিএসজিতে যোগ দিচ্ছেন মেসি। সুযোগ থাকবে আরো একবছর চুক্তির মেয়াদ বাড়ানোর। প্রতি মৌসুমে মেসি বেতন পাবেন ৪০ মিলিয়ন ইউরো। ফ্রান্স সরকারের উচ্চ করসীমা থাকায় পিএসজিকে কর হিসেবে গুণতে হবে আরো ৪০ মিলিয়ন ইউরো। মেসির পেছনে পিএসজির প্রতি মৌসুমে খরচ হবে আট কোটি ইউরো! পিএসজিতে নেইমারের বার্ষিক বেতন ৩৫ মিলিয়ন ইউরো।
পিএসজির মালিকানা কাতার সরকারের অন্যতম প্রতিষ্ঠান ‘কাতার স্পোর্টস ইনভেস্টমেন্ট’ কোম্পানির। ২০১২ সালে পিএসজির মালিকানা নিজেদের করে নেয় তারা। পিএসজিকে ইউরোপের শক্তিশালী দলে রূপ দিতে সবকিছুই করছে কাতার সরকারের প্রতিষ্ঠানটি। মেসির নতুন ঠিকানা নিয়ে একটাই গুঞ্জন চলছে। আর সেটা পিএসজিকে ঘিরে। গুঞ্জনটা আরো উসকে দিয়েছেন পিএসজির স্বত্বাধিকারী কাতারের বাদশা তামিম বিন হামাদ আল থানির ভাই খালিদ বিন হামাদ বিন খলিফা আন থানি। মেসির একটি ছবি যুক্ত করে টুইটারে তিনি লিখেছেন, ‘আলোচনা শেষ। শীঘ্রই আনুষ্ঠানিক ঘোষণা আসবে।’ সেই ছবিতে মেসির গায়ে ছিল পিএসজির জার্সি। কিছুক্ষণ পর আরো একটি টুইট করেন খালিদ বিন হামাদ। সেই পোস্টে যুক্ত করে দিয়েছেন মেসি ও সার্জিও রামোসের ছবি। ক্যাপশনে লিখেছেন, ‘৮টি চ্যাম্পিয়নস লীগ।’ রিয়াল মাদ্রিদ থেকে গত মাসে পিএসজিতে নাম লিখিয়েছেন স্প্যানিয়ার্ড ডিফেন্ডার রামোস। মেসি বার্সেলোনার হয়ে জিতেছেন চারটি চ্যাম্পিয়নস লীগ। রিয়ালের জার্সিতে রামোসও ইউরোপ সেরার স্বাদ পেয়েছেন চারবার।
এদিকে ক্রীড়া ওয়েবসাইট দ্য অ্যাথলেটিকের খবর, পিএসজিতে যোগ দেয়ার ব্যাপারে কোচ মাউরিসিও পচেত্তিনোর সঙ্গে সরাসরি যোগাযোগ হয়েছে মেসির। যদিও এ প্রশ্নের সরাসরি জবাব দেননি পিএসজি আর্জেন্টাইন কোচ। পচেত্তিনো বলেন, ‘আমরা ক্লাবের দিকে মনোযোগী। আমরা খুব ভালোভাবে দলবদল মৌসুম নিয়ে কাজ করছি এবং নতুন মৌসুম শুরুর আগে আমরা যে লক্ষ্যগুলো নির্ধারণ করেছি, তা অর্জনের জন্য যেকোনো উপায়ে দলের উন্নতির চেষ্টা করছি।’ পচেত্তিনো বলেন, ‘মেসির বিষয়ে আমরা জানি গতকাল (বৃহস্পতিবার) কী হয়েছে। আমি এর থেকে ভিন্ন কিছু বলবো না।’ আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিএনটি স্পোর্টস জানিয়েছে, আগামী শুক্রবার অথবা শনিবার পিএসজির কর্মকর্তাদের সঙ্গে আলোচনার টেবিলে বসতে ফ্রান্সের নিসে যাবেন মেসি। নিজস্ব বিমানে মেসি সঙ্গে নিয়ে যাবেন বাবা ও তার এজেন্ট হোর্হে মেসিকে। ফরাসি সংবাদমাধ্যমগুলোতে গুঞ্জন রয়েছে, বেশ বড় আকারে মেসিকে পিএসজিতে স্বাগত জানাতে চায় পিএসজি। এজন্য আগামী ১০ই আগস্ট পিএসজি ভাড়া করে রেখেছে আইফেল টাওয়ার।(মানবজমিন)