• ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বজ্রপাত ও টানা ভারী বৃষ্টিপাতে হঠাৎ প্লাবিত লন্ডন শহর (ভিডিওসহ)

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ২৬, ২০২১
বজ্রপাত ও টানা ভারী বৃষ্টিপাতে হঠাৎ প্লাবিত লন্ডন শহর (ভিডিওসহ)

 

সুমন আহমেদ, লন্ডন:ব্রিটেনে এখন চলছে বাৎসরিক সামার হলিডে। এ সময় স্কুল-কলেজ বন্ধ থাকায় দেশটির সাধারণ জনগণ এই ছুটির সময় বিভিন্নভাবে নিজেদের সময়টাকে উপভোগ করে থাকেন। এরইমধ্যে লন্ডন শহরে টানা ভারী বৃষ্টিপাতে ও বজ্রপাতে লন্ডন শহর প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। রবিবার ছুটির দিনে প্রচুর মানুষ রাস্থায় বের হয়ে ভূগান্তিতে পড়েন।।

সোস্যাল মিডিয়ার বিভিন্ন ভিডিও ফুটেজে দেখা যায়, টানা ভারী বৃষ্টিপাতে ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি হয়। প্রবল বৃষ্টি`র মধ্যে বজ্রপাতের কারণে মানুষের মধ্যে আতংক দেখা দেয়। রবিবার স্থানীয় সময় দুপুর ২ টার পর থেকে বিকাল আনুমানিক ৫ টা পযন্ত মুষলধারে বৃষ্টিতে লন্ডন শহরের অধিকাংশ রাস্থা তলিয়ে যায়। প্রায় সড়কে হাঁটু পযন্ত জলাবদ্ধতা তৈরি হয়। এমন পরিস্থিতিতে প্রায় জায়গায় বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল। যার ফলে দীর্ঘ জানজটের সৃষ্টি হয় রাস্থায়। ঘন্টার পর ঘন্টা রাস্থায় যানবাহন দাড়িয়ে থাকতে দেখা যায়।

অবশ্য এর আগে গত সোমবার দেশটির আবহাওয়া অফিস ইংল্যান্ডে ঝড় ও বজ্রপাতের সতর্কতা জারি করেছিলো। গত রবিবার সাউথ ইষ্ট লন্ডনে ৭৫ থেকে ১ শত মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। প্রচুর বৃষ্টির কারণে ভূগর্ভস্থ লাইন ক্ষতিগ্রস্থ হয়েছে।

দেশটির ফায়ার ব্রিগেড জানিয়েছে, বৃষ্টি চলাকালীন সময়ে প্রায় ৩ শত ফোন কল তারা রিসিভ করেছে। যার মধ্যে বেশ কয়েকটি প্লাবিত বেসমেন্ট রয়েছে। বারকিংয়ে যানচলাচল স্বাভাবিক রাখতে বৃষ্টির মধ্যে ফায়ার সার্ভিসকে কাজ করতে দেখা গেছে। বিভিন্ন ট্রেন স্টেশনে পানি জমে থাকার কারণে যাত্রীরা আটকা পড়েন। কর্মকর্তারা বিপজ্জনক পরিস্থিতিতে ভ্রমন থেকে বিরত থাকতে পরামর্শ দিয়েছেন।(শীর্ষবিন্দু)