• ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

প্রবল বৃষ্টিতে লন্ডনের দুই হাসপাতালে পানি ঢোকায় চিকিৎসা বন্ধ

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ২৬, ২০২১
প্রবল বৃষ্টিতে লন্ডনের দুই হাসপাতালে পানি ঢোকায় চিকিৎসা বন্ধ

বিবিএন ডেস্ক : প্রবল বৃষ্টিপাতের কারণে যুক্তরাজ্যের লন্ডনের অধিকাংশ এলাকায় বন্যার সৃষ্টি হয়েছে। এতে বিভিন্ন রাস্তা তলিয়ে যাওয়াসহ দুটি হাসপাতালেও পানি ঢুকেছে। গতকাল রবিবার (২৬ জুলাই) থেকে সেখানে বৃষ্টিপাত শুরু হয়েছে। খবর প্রকাশ করেছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় লন্ডনে ভারী বৃষ্টিপাত হয়েছে। এতে ইস্ট লন্ডনস হুইপস ক্রস ও নিউহ্যাম হাসপাতালে পানি ঢুকেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে হাসপাতালের বিদ্যুৎ সংযোগেও।

হুইপস ক্রস ও নিউহ্যাম হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের প্রতিষ্ঠানে ভর্তি থাকা রোগীদের ইতিমধ্যে অন্য হাসপাতালে পাঠানো হয়েছে। আর নতুন যে রোগীরা আসছেন তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে।

টুইটারে নিউহ্যাম হাসপাতাল কর্তৃপক্ষ ভর্তি হতে আসা রোগীদের উদ্দেশে বলেছে, প্রাকৃতিক দুর্যোগের কারণে হাসপাতালের স্বাস্থ্যসেবা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় রোগীদের অন্যান্য হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে। পরিস্থিতি ঠিক না হলে চিকিৎসা দেওয়া সম্ভব হচ্ছে না। এ জন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

প্রায় একই টুইট করে ক্ষমা চেয়েছে ইস্ট লন্ডনস হুইপস ক্রস হাসপাতালও।  শহরের ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানিয়েছে, রবিবার থেকে আজ সোমবার পর্যন্ত লন্ডনের বিভিন্ন এলাকা থেকে সহায়তা চেয়ে এক হাজারের বেশি ফোনকল এসেছে।