• ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ব্রিটেনে কয়েক লাখ শ্রমিক আইসোলেশনে, খাদ্যে ঘাটতির আশঙ্কা

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ২৩, ২০২১
ব্রিটেনে কয়েক লাখ শ্রমিক আইসোলেশনে, খাদ্যে ঘাটতির আশঙ্কা

বিবিএন ডেস্ক: করোনা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসায় ব্রিটেনে কয়েক লাখ শ্রমিককে আইসোলেশনে পাঠানোয় খাদ্য সংকটের আশঙ্কা করা হচ্ছে। শ্রমিকদের অনুপস্থিতিতে সংকট ইতোমধ্যে আঁচ করা গেছে। এমন আশঙ্কায় পণ্য এবং জ্বালানি মজুত করে রাখতে দেখা গেছে ব্রিটিশদের।

ব্রিটেনের সুপার মার্কেট, পাইকারি বিক্রেতা ও হোলিয়াররা স্থায়ী খাদ্য ও জ্বালানির সরবরাহ নিশ্চিত করতে বৃহস্পতিবার থেকেই প্রচেষ্টা শুরু করেছে। কিন্তু দোকানগুলোতে সাধারণ মানুষ অতিরিক্ত পণ্য ক্রয়ে খাদ্যে ঘাটতি দেখা দেয়।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, সরকারি স্বাস্থ্যসেবা অ্যাপ থেকে করোনা আক্রান্তের সংস্পর্শে আসা কয়েক লাখ শ্রমিককে আইসোলেট করার নির্দেশ আসার পরেই এমন পরিস্থিতি ব্রিটেনে। অনেক দোকানপাটের তাকে পণ্য নেই বললেই চলে।

বোতলজাত পানি, কোমল পানীয়, সালাদ এবং মাংস জাতীয় পণ্যের সংকট লক্ষ করা গেছে। যদিও লন্ডনের দোকানগুলোতে অন্যান্য খাবারের দাম কম ছিল। অনেক ব্যবসায়ীর মতে পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে।

মাংস শিল্প সংস্থা বুধবার জানিয়েছে, ব্রিটেনের খাদ্য সরবরাহের চেইনগুলো ‘ব্যর্থতার প্রান্তে’। কারণ, করোনা সংক্রমণের কারণে তীব্র শ্রমের সংকট দেখা দিয়েছে। কর্মী সংকটের কারণে অনেক দোকান বন্ধ রাখতে দেখা গেছে ব্যবসায়ীদের।

করোনাভাইরাসের লাগামহীন সংক্রমণের মধ্যেও সম্প্রতি ব্রিটেনে থেকে কঠোর বিধিনিষেধ তুলে নিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এতে চরম সমালোচনার মুখে পড়েছেন তিনি।