• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

যুক্তরাজ্যে দৈনিক এক লাখ মানুষের কোভিড সংক্রমণের হুঁশিয়ারি শীর্ষ বিজ্ঞানীর

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ১৭, ২০২১
যুক্তরাজ্যে দৈনিক এক লাখ মানুষের কোভিড সংক্রমণের হুঁশিয়ারি শীর্ষ বিজ্ঞানীর

বিবিএন ডেস্ক: কয়েক সপ্তাহের মধ্যেই বৃটেনে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়ে যেতে পারে বলে হুঁশিয়ারি বার্তা দিয়েছেন দেশটির একজন শীর্ষ বিজ্ঞানী। লন্ডন স্কুল অব হাইজিন এন্ড ট্রপিক্যাল মেডিসিনের গবেষক প্রফেসর জন এডমান্ডস বলেন, সোমবার বৃটেনে কোভিড বিধিনিষেধ তুলে নেয়ার পর থেকেই সংক্রমণ বাড়তে শুরু করবে। কোভিডের এই ঢেউ বেশ দীর্ঘ সময় স্থায়ী হবে বলেও হুঁশিয়ার করেছেন তিনি।

বিবিসি রেডিও ৪ অনুষ্ঠানে তিনি বলেন, গ্রীষ্ম এবং শরৎ কাল জুড়ে দীর্ঘ সময় এই ঢেউ স্থায়ী হবে। এসময় দৈনিক সংক্রমণের সংখ্যা এক লাখ ছাড়িয়ে যেতে পারে। এখনই প্রতিদিন প্রায় ৫০ হাজার মানুষের কোভিড শনাক্ত হচ্ছে। এই মহামারি সাধারণত প্রতি দুই সপ্তাহে দ্বিগুন আকার ধারণ করে। তাই আমরা যদি এখন সব নিষেধাজ্ঞা তুলে নেই তাহলে কয়েক সপ্তাহের মধ্যেই প্রতিদিন লক্ষাধিক মানুষ কোভিডে আক্রান্ত হতে পারেন।

তিনি আরও বলেন, আমরা এমন সময় সব খুলে দিচ্ছি যখন দেশের অনেক মানুষের ভ্যাকসিন গ্রহণ বাকি রয়েছে। এরফলে ভ্যাকসিন না নেয়া মানুষরা এখন আক্রান্ত হবেন। এটি আটকানোর আর কোনো রাস্তা নেই। তিনি কোভিডের বেটা ভ্যারিয়েন্ট নিয়েও উদ্বেগ দেখান বিবিসির ওই অনুষ্ঠানে।(ওয়ানবাংলা)