• ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

যুক্তরাজ্যে বন্যায় প্লাবিত ওয়েস্ট লন্ডন, কয়েক মিলিয়নের ক্ষয়ক্ষতি

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ১৪, ২০২১
যুক্তরাজ্যে বন্যায় প্লাবিত ওয়েস্ট লন্ডন, কয়েক মিলিয়নের ক্ষয়ক্ষতি

 

বিবিএন ডেস্ক:হঠাৎ গতকাল বিকেলে ওয়েস্ট লন্ডনের কিছু এলাকায় আকস্মিক বন্যার সৃষ্টি হয়। আর এই বন্যায় রাস্তা-ঘাট, দোকান, ব্যবাসা প্রতিষ্ঠান ও বাড়ি গুলো প্লাবিত হয় । গতকালের বন্যার নাম করন করা হয়েছে বিলিকাল।

সংবাদ মাধ্যমগুলোর দেওয়া তথ্যমতে গতকালের বন্যায় কয়েক মিলিয়ন পরিমান অর্থের ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। গতকাল সারাদিনের টানা বৃষ্টিতে কেনজিংটন, মেইডা ভেল ও নটিং হেলের বেশিভাগ এলাকা পানিতে প্লাবিত হয়। এই প্লাবনে সব চেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ব্যবসা প্রতিষ্ঠানগুলো । বিশেষ করে পুরাতন বিল্ডিংগুলো এতো বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তা মেরামত করতে কয়েক মিলিয়ন অর্থ খরচ হবে। বন্যায় ক্ষতিগ্রস্ত এক নারী বলেন, তিনি দেখতে পাচ্ছিলেন তার ঘরের সব কিছু পানিতে ভাসছে। ঘরের মেঝে ও দেয়াল এতো বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যে তা বসবাসের অনুপযোগী।

সর্বশেষ তথ্য মতে, ১২০ টি পরিবারকে জরুরী ভিত্তিতে স্থানান্তর করে অন্য বাড়িতে নেওয়া হয়েছে। অন্যদিকে লন্ডন ফায়ার ব্রিগেডের পক্ষ থেকে জানানো হয়েছে, গতকালের বন্যায় কম পক্ষে ১ হাজার মানুষ তাদের কাছে সহায়তা চেয়ে ফোন করেছেন। বিষয়টি নিয়ে স্থানীয়রা সংবাদ মাধ্যমগুলোকে জানান, এমন পানি ওঠার ঘটনা তারা অনেক বছর ধরে দেখেনি।

এদিকে রেলস্টেশনেও পানি ওঠার কারনে সোমবার সকালে ওয়েস্ট লন্ডনের বেশ কিছু ট্রেন বন্ধ রাখাতে হয়েছে। বিষয়টি নিয়ে নেটওয়ার্ক রেল এর পক্ষ থেকে বলা হয়েছে, বন্যার পানির কারনে ওয়েস্ট লন্ডনের আন্ডার গ্রাউন্ড ও ওভারগ্রাউন্ডের বেশির ভাগ রেল যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে। আর এর কারনে সারারাত ইঞ্জিনিয়ারদের কাজ করতে হয়েছে। তবে বর্তমান অবস্থায় বেশির ভাগ রেল যোগাযোগ শুরু হয়েছে বলে নিশ্চিত করেছে টিএফএল।

অন্যদিকে আজও আকাশ অনেকটাই মেঘাচ্ছন্ন ছিলো। তবে এই সপ্তাহে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। একই সাথে তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করতে পারে বলে আবহওয়া অফিস থেকে জানানো হয়েছে।