• ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

জাল টাকা তৈরীর অভিযোগে স্বামী-স্ত্রী আটক

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ১২, ২০২১
জাল টাকা তৈরীর অভিযোগে স্বামী-স্ত্রী আটক

বিবিএন ডেস্ক: রাজধানীর বাড্ডা থেকে আজ সোমবার জাল টাকা তৈরি চক্রের সদস্য সন্দেহে স্বামী-স্ত্রীসহ পাঁচজনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। তাঁদের কাছ থেকে বিপুল পরিমাণ জাল টাকা জব্দ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। সে সময় তাঁদের কাছ থেকে জাল টাকা তৈরিতে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হবে বলে  প্রথম আলোকে জানিয়েছেন ডিবির গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) মশিউর রহমান।

আটক ব্যক্তিরা হলেন পিরোজপুরের আবদুর রহিম শেখ ও তাঁর স্ত্রী ফাতেমা বেগম, তাঁদের সহযোগী হেলাল খান, আনোয়ার হোসেন ও ইসরাফিল আমিন। আটকের সময় তাঁদের কাছ থেকে একটি ল্যাপটপ, দুটি কালার প্রিন্টার, বিপুল পরিমাণ আঠা এবং বিভিন্ন ধরনের রংসহ নানা উপকরণ জব্দ করা হয়।

ডিবির এই কর্মকর্তা আরও বলেন, জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা জানান, জাল টাকার ১০০টি কাগজের নোটের এক বান্ডেল তৈরি করতে ৭ থেকে ৮ হাজার টাকা খরচ হয়। পরে তা ১২ থেকে ১৫ হাজার টাকায় বিক্রি করা হয়। আসন্ন ঈদুল আজহা সামনে রেখে পশুর হাটসহ নানা জায়গায় নোটগুলো ছড়িয়ে দেওয়া হচ্ছিল।

মশিউর রহমান জানান, দুই বছর আগে রাজধানীর হাতিরঝিল এলাকায় জাল নোট তৈরির সময় হাতেনাতে গ্রেপ্তার হয়েছিলেন ফাতেমা। সে সময় পালিয়ে যান তাঁর স্বামী রহিম শেখ। রহিম-ফাতেমাসহ আটক পাঁচজন এর আগে অন্য মামলায় গ্রেপ্তার হয়েছিলেন। তাঁরা বহুদিন থেকে জাল টাকা ও মাদক ব্যবসা করে আসছেন।