• ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

প্রধানমন্ত্রীর উপহার হতদরিদ্র দের দ্বারে দ্বারে পৌঁছে দিচ্ছেন বিশ্বম্ভরপুরের ইউএনও

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ৮, ২০২১
প্রধানমন্ত্রীর উপহার হতদরিদ্র দের দ্বারে দ্বারে পৌঁছে দিচ্ছেন বিশ্বম্ভরপুরের ইউএনও
লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ: গত  আট দিন যাবত সুনামগঞ্জ সহ সারা দেশে কঠোর লকডাউন চলমান রয়েছে। এই লকডাউনের কারণে মানুষ জন ঘর থেকে বের হতে পারছেন না স্বাভাবিক নিয়মে। ফলে সকল শ্রেণী পেশার মানুষ কম বেশি অসুবিধার সম্মুখীন হয়েছেন।  বিশেষ করে নিম্ন আয়ের লোকজন চরম অর্থনৈতিক ভাবে দুর্ভোগে রয়েছেন।  কর্ম জীবি মানুষ জন কর্মহীন হয়ে পড়ায় তাদের পরিবার পরিজন অনাহারে অর্ধ আহারে দিন কাটাচ্ছেন।  চলমান লকডাউনের সময় সারা জেলায় প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হচ্ছে।  জেলার ১১ উপজেলার ইউএনও গণ প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করছেন।
গত আট দিনে বিশ্বম্ভরপুর উপজেলার হতদরিদ্র ৩৫৭ টি পরিবার কে প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ খাদ্য সহায়তা দেয়া হয়েছে। বিশ্বম্ভরপুর পুর উপজেলা নির্বাহী কর্ম কর্তা সাদিউর রহিম জাদীদ তালিকা করে অসহায় ও কর্মহীন মানুষ দের দ্বারে দ্বারে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছেন।  খাদ্য সহায়তার মধ্যে রয়েছে ১০  কেজি চাল, দুই কেজি ডাল, তেল, লবন, চিনি, সেমাই, মুড়ি, সাবান সহ বিভিন্ন বিভিন্ন সুরক্ষা সামগ্রী। বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্ম কর্তা সাদিউর রহিম জাদীদ জানান গত আট দিনে ইজিবাইক চালক, মাইক্রো চালক ৮৯জন, নর সুন্দর ও মুচি -২৫ জন, হিজড়া ১৬জন, গুচ্ছগ্রাম ও আশ্রয়ণ প্রকল্পের গ্রামের মানুষ ৪০জন ফলমূল চা পান ও ক্ষুদ্র ব্যবসায়ী ১৩২ জন, এছাড়াও বিভিন্ন সংগঠনের ৩৫  জন সহ মোট ৩৫৭জন কে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়েছে এবং এটি চলমান রয়েছে। এর বাইরে ৩৩৩ তে কল সাপেক্ষে আরো ২০ জন কে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।
গত ১  জলাই হতে ৮ জুলাই ৪৬টি পৃথক মোবাইল কোর্টের মাধ্যমে ৮৬  জন কে ৯২ হাজার ২শ টাকা জরিমানা করা হয় লকডাউন চলা কালে সরকার ঘোষিত আইন অমান্য করার কারণে।