• ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

লকডাউন দেখতে এসে শত শত আটক,গাড়ি জব্দ

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ১, ২০২১
লকডাউন দেখতে এসে শত শত আটক,গাড়ি জব্দ

বিবি এন নিউজ ঢাকাঃ রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন জায়গা থেকে লোকজন গ্রেফতারের খবর পাওয়া গেছে।  কঠোর বিধিনিষেধ চলাকালীন সময়  প্রয়োজন ছাড়া রাস্তায় বের হওয়ায় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে প্রায় দেড় শতাধিক লোককে আটক করেছে পুলিশ। রাজধানীর মিরপুর, তেজগাঁও, মোহাম্মদপুর, হাতিরঝিল, মিরপুর, শাগবাগ এলাকায় চেকপোস্ট বসিয়ে তাদের আটক করা হয়। এছাড়া যৌক্তিক কারণ দেখাতে না পারায় অনেককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করে ছেড়ে দেয়া হয়েছে।
পুলিশের তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপকমিশনার মৃত্যুঞ্জয় দে সজল গণমাধ্যমকে জানান, তেজগাঁও থানায় ৩০ জন, তেজগাঁও শিল্পাঞ্চল থানায় ৮ জন, মোহাম্মদপুর থানায় ২৬ জন, আদাবর থানায় ১৮ জন, শেরেবাংলা নগর থানায় ৪৩ জন ও হাতিরঝিল থানায় ৪২ জনকে আটক করা হয়। অকারণে বাসা থেকে বের হওয়ায় তাদের আটক করা হয়েছে।
এদিকে শাহবাগ মোড়ে অহেতুক ঘোরাফেরা এবং মাস্ক ছাড়া বের হওয়ায় দুজনকে জরিমানা করা হয়। তারা হলেন-  রুবেল  মিয়া ও সোহেল রানা। তাদের দুইশত থেকে সাতশ টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে বলে জানান র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।
তিনি বলেন, প্রত্যেকের উচিত বিধিনিষেধ মেনে চলা। সরকার যে বিধিনিষেধ আরোপ করেছে আমরা যদি সেগুলো মেনে চলি আশা করি করোনা সংক্রমণ কমে আসবে।
এদিকে রাজধানী মিরপুর ১৪ নম্বর এলাকায় চলমান বিধিনিষেধ ভঙ্গ করে বিনা কারণে বাইরে বের হওয়ায় ১৫ জনকে ৩শ’ টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে। এসময় জরিমানার টাকা দিতে না পারায় ২-৩ জনকে আটক করা হয়।

আজ সকাল থেকে কাফরুল থানার পাশের সড়কে চেকপোস্ট বসিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের জরিমানা করা হয়।