• ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

যুক্তরাজ্যে রিমোটের ব্যাটারি গিলে খাদ্যনালীতে ছিদ্র, ২ বছরের শিশুর মর্মান্তিক মৃত্যু

bilatbanglanews.com
প্রকাশিত জুন ৩০, ২০২১
যুক্তরাজ্যে রিমোটের ব্যাটারি গিলে খাদ্যনালীতে ছিদ্র, ২ বছরের শিশুর মর্মান্তিক মৃত্যু

বিবিএন ডেস্ক: রিমোটের ব্যাটারি গিলে ফেলায় খাদ্যনালী পুড়ে গিয়ে যুক্তরাজ্যে দুই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। হারপার লি ফানথ্রোপ নামের শিশুটি একটি রিমোট কন্ট্রোল থেকে ব্যাটারি বের করে তা গিলে ফেলে। পরে হাসপাতালে শিশুটির মৃত্যু হয়। ব্যাটারিতে থাকা এসিডে তার গলা এবং গুরুত্বপূর্ণ একটি খাদ্যনালী পুড়ে যায়।

শিশুটির মা স্টাসি নিকলিন জানিয়েছেন, একটি রিমোট কন্ট্রোল ব্যাটারি এতোটা বিপজ্জনক হয়ে উঠতে পারে তা কখনওই ভাবেননি তিনি। পরে মেয়ের শোবার ঘরে একটি খালি বাটন ব্যাটারি পাওয়ার পর ঘটনাটি বুঝতে পারেন তিনি। রিমোট কন্ট্রোল ছাড়াও খেলনা থেকে শুরু করে ঘড়ি পর্যন্ত বিভিন্ন ধরনের পণ্যে বাটন ব্যাটারি ব্যবহার হয়ে থাকে।

স্টাসি নিকলিন পরে চিকিৎসকদের কাছ থেকে জানতে পারেন গত ১৪ জুন শিশুটিকে বাঁচাতে তাদের প্রচেষ্টার কথা। চিকিৎসকেরা শিশুটির খাদ্যনালীতে বড় একটি ছিদ্র দেখতে পান। অপারেশনের সময় চিকিৎসকেরা ব্যাপক চেষ্টা চালালেও শিশুটিকে বাঁচাতে পারেননি তারা।

কনসালটেন্ট আন্না পিগোট জানান হারপার লির মৃত্যু ঠেকানোর চেষ্টা চালিয়েও তারা ব্যর্থ হন কারণ তার প্রচুর রক্তপাত হয়। এই মৃত্যুকে দুর্ঘটনা হিসেবে নথিভুক্ত করেছে স্থানীয় কর্তৃপক্ষ।সূত্র: মিরর/ওয়ান বাংলা