• ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মেসির রেকর্ডে আর্জেন্টিনার বিশাল জয়

bilatbanglanews.com
প্রকাশিত জুন ২৯, ২০২১
মেসির রেকর্ডে আর্জেন্টিনার বিশাল জয়

বিবিএন স্পোর্টস ডেস্ক: আসরের সবচেয়ে দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে প্রত্যাশিতভাবেই দাপট দেখালো আর্জেন্টিনা। দলের সেরা তারকা লিওনেল মেসি গোল করলেন, করালেনও। বড় জয় নিয়ে গ্রুপ সেরা হয়েই নকআউট পর্বে উঠল এবারের কোপা আমেরিকার অন্যতম শিরোপা প্রত্যাশিরা।

ব্রাজিলের কুয়াবার অ্যারেনা পানতানালে মঙ্গলবার বাংলাদেশ সময় সকালে কোপা আমেরিকার ম্যাচ হয়েছে একপেশে। তাতে বলিভিয়াকে ৪-১ গোল উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। বড় এই জয়ে অনুমিতভাবেই এ- গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনাল খেলবে লিওনেল স্কালোনির শিষ্যরা। ৪ জুলাই কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ একুয়েডর।

মেসি আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে সর্বাধিক গোল করার রেকর্ড ভেঙেছেন। আজকের ম্যাচে তিনি দুটি গোল নিজে করেছেন। আরেকটিতে সহযোগিতা করেছেন। আর এর মাধ্যমে তিনি আর্জেন্টিনার হয়ে সর্বাধিক গোল করার রেকর্ডটি গড়েছেন। তিনি ১৪৮তম ম্যাচে গোল করেছেন ৭৫তম।

এ দিন ম্যাচের ৬ মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ডান দিক থেকে মেসির দারুণ ফ্রি কিকে লাফিয়ে বল জালে জড়িয়ে এগিয়ে নেন গোমেজ। এর ৪২ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন স্বয়ং মেসি। দলের তৃতীয় গোলটিও করেন মেসি। বিরতি পর্যন্ত আর্জেন্টিনা এগিয়ে ছিল ৩-০ গোলে।

বিরতির পর খেলার ৬০ মিনিটের মাথায় আর্জেন্টিনা জালে বল জড়িয়ে একটি গোল শোধ করে বলিভিয়া। ম্যাচের ৭০ মিনিটের মাথায় মেসির সহযোগিতায় চতুর্থ গোলটি করেন মার্টিনেজ। এরপর আর গোল হয়নি।

আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচে একাদশে কিছু পরিবর্তন আনে আর্জেন্টিনা। আগের ম্যাচের ছয়জনকে আজ রাখা হয়নি। তারা হলেন- এমিলিয়ানো মার্টিনেজ, ডিফেন্ডার লুকাস মার্টিনেজ কোয়ার্তা, মিডফিল্ডার জিওভানি লো সেলসো, লিয়ান্দ্রো পেরেদেস, ফরোয়ার্ড জোয়াকিন কোররেয়া ও লাউতারো মার্টিনেজ।

এবারের কোপার শুরুটা খুব ভালো হয়নি মেসিদের। প্রথম ম্যাচে তারা ড্র করে চিলির সাথে। তবে গত ১৫ জুন চিলির বিপক্ষে ১-১ গোলে ড্র করে কোপা আমেরিকার মিশন শুরু করে আর্জেন্টিনা। পরের দুই ম্যাচে উরুগুয়ে এবং প্যারাগুয়ের বিপক্ষে জিতে শেষ আট নিশ্চিত করে দলটি।