• ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আদালতের আদেশ নিয়ে’উস্কানিমূলক’সংবাদ প্রচার:সম্পাদক পঙ্কজ দে-সহ ৩ জন আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা

bilatbanglanews.com
প্রকাশিত জুন ২৭, ২০২১
আদালতের আদেশ নিয়ে’উস্কানিমূলক’সংবাদ প্রচার:সম্পাদক পঙ্কজ দে-সহ ৩ জন আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা

সুনামগঞ্জ প্রতিনিধি:সুনামগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সুনামগঞ্জের খবর সম্পাদক সহ ৩জন রবিবার জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। আদালত আগামী ১২  জুলাই ২০২১ স্ব শরীরে হাজির হওয়ার আদেশ দেন।

ফেসবুক পোস্টের জেরে শাল্লার নোয়াগাঁওয়ে সংঘটিত হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলার প্রধান আসামী   শহিদুল ইসলাম স্বাধীনের জামিন পাওয়াকে সমালোচনা করে দৈনিক সুনামগঞ্জের খবর পত্রিকায় প্রকাশিত একটি সংবাদের প্রক্ষিতে পত্রিকাটির সম্পাদক, সম্পাদকমণ্ডলীর উপদেষ্টা ও দুজন প্রতিবেদককে সশরীরে আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয় ।
বৃহস্পতিবার সুনামগঞ্জের জেলা ও দায়রা জজ ওয়াহিদুজজামান শিকদার এই আদেশ দেন।
নির্দেশপ্রাপ্তরা হলেন, দৈনিক সুনামগঞ্জের খবরের সম্পাদক পঙ্কজ কান্তি দে, সম্পাদকমণ্ডলীর উপদেষ্টা স্বপন কুমার দেব এবং স্টাফ রিপোর্টার পুলক রাজ ও আসদ গণি (মনি)।
নোটিশে বলা হয়, মঙ্গলবার (২২জুন) প্রকাশিত ওই সংবাদে শহিদুল ইসলাম স্বাধীনের জামিন সংক্রান্ত বিষয়ে  অসত্য, মিথ্যা, বানোয়াট ও উস্কানিমূল তথ্য উপস্থাপন করে জনমনে অসন্তোষ এবং বিভ্রান্তি সৃষ্টি করেছে সুনামগঞ্জের খবর। যে কারণে করণে  তিন কার্যদিবসের মধ্যে পত্রিকাটির সম্পাদকসহ সংশ্লিষ্টদের  আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর আদেশ দেন।
রবিবার ২৭ জুন সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে স্ব শরীরে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেনএবং জবাব দাখিল করেন। আদালত আগামী ১২ জুলাই ২০২১  ইং স্ব শরীরে হাজির হওয়ার আদেশ দেন।
সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক শাখা খবরের সত্যতা নিশ্চিত করেছে।