• ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

লণ্ডনে মানববন্ধন:বাংলাদেশে মামলা করতে পাসপোর্ট যুক্ত করার দাবি

bilatbanglanews.com
প্রকাশিত জুন ১৭, ২০২১
লণ্ডনে মানববন্ধন:বাংলাদেশে মামলা করতে পাসপোর্ট যুক্ত করার দাবি

বিবিএন নিউজ ডেস্ক: বাংলাদেশে হাইকোর্টের নতুন রুল জাতীয় পরিচয় পত্র ছাড়া আদালত ও থানায় মামলা গ্রহন করা হবে না। বাংলাদেশের বাস্তবতায় এই রুল জারি হলেও এমন সিদ্ধান্তে সারা পৃথিবীতে ছড়িয়ে থাকা ১ কোটি ৬০ লাখের বেশী প্রবাসী বাংলাদেশীদের সম্পত্তি রক্ষাসহ নানা আইনী সহায়তায় জটিলতা বাড়বে।

আজ লণ্ডনে যুক্তরাজ্য প্রবাসীদের সংগঠন এনআরবির মাধ্যমে একটি নাগরিক মানববন্ধন করা হয়েছে। এতে উপস্থিত ছিলেন কমিউনিটি এক্টিভিষ্ট আনসার আহমদ উল্লাহ, ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারন সম্পাদক জামাল খান, লণ্ডন বাংলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আ স ম মাসুম, সাংবাদিক কামাল মেহেদী, আহাদ চৌধুরী বাবু, জুয়েল রাজ, হেফাজুল করীম রাকিব, শাহ মোস্তাফিজুর রহমান বেলাল, রেজাউল করিম মৃধা, হাসনাত চৌধুরীসহ আরো অনেকে।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন ভয়েস ফর জাষ্টিস ইউকে’র সাধারন সম্পাদক কে এম আবু তাহের চৌধুরী। মানববন্ধন থেকে বলা হয়েছে প্রবাসীদের দাবি দাওয়া সংক্রান্ত বিষয় নিয়ে হাইকমিশনে একটি স্মারকলিপি দেওয়া হবে। সংগঠনের পক্ষ থেকে আনসার আহমদ উল্লাহ ও আহাদ চৌধুরী বাবু বলেন, যুক্তরাজ্য প্রবাসীদের দাবি জাতীয় পরিচয় পত্রের সাথে বাংলাদেশে অফিসিয়াল কাজে পাসপোর্ট অন্তর্ভূক্ত করার জন্য। এছাড়া প্রবাসীদের দীর্ঘদিনের দাবি জাতীয় পরিচয় পত্র দেওয়ার কার্যক্রম শুরু করার আহবান জানানো হয়।