• ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

তিন উপনির্বাচনে নৌকার প্রার্থী ঘোষণা

bilatbanglanews.com
প্রকাশিত জুন ১২, ২০২১
তিন উপনির্বাচনে নৌকার প্রার্থী  ঘোষণা

বিবি এন নিউজ ঢাকাঃ  তিনটি সংসদীয় আসনের উপনির্বাচনে দলের প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। আজ বেলা ১১টায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় এসব প্রার্থীর নাম ঘোষণা করা হয়। তিনটি আসনে যারা নৌকার টিকিট পেলেন তারা হলেন- ঢাকা-১৪ আসনে আগাখান মিন্টু, কুমিল্লা-৫ আসনে আবুল হাসেম খান ও সিলেট-৩ আসনে হাবিবুর রহমান।

এই তিন আসনের উপনির্বাচন আগামী ১৪ই জুলাই (বুধবার) অনুষ্ঠিত হবে। এসব আসনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১৫ই জুন (মঙ্গলবার)। মনোনয়নপত্র বাছাই হবে ১৭ই জুন (বৃহস্পতিবার)। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ জুন (বুধবার)। প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৪ জুন (বৃহস্পতিবার)।
গত ১১ মার্চ সিলেট-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ায় আসনটি শূন্য হয়।

ঢাকা-১৪ আসনের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের আসলামুল হক গত ৪ঠা এপ্রিল হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান।

এ ছাড়া সাবেক আইনমন্ত্রী, আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও কুমিল্লা-৫ আসনের পাঁচবারের সংসদ সদস্য আবদুল মতিন খসরু করোনা আক্রান্ত হয়ে গত ১৪ই এপ্রিল ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এতে ওই আসনটি শূন্য হয়।