• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মুম্বাইয়ে ভবন ধসে ৮শিশুসহ নিহত ১১

bilatbanglanews.com
প্রকাশিত জুন ১০, ২০২১
মুম্বাইয়ে ভবন ধসে ৮শিশুসহ নিহত ১১

বিবিএন ডেস্ক: ভারতের মহারাষ্ট্রের মুম্বাইয়ে ভবন ধসে ৮ শিশুসহ কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। গতকাল বুধবার রাতে মুম্বাইয়ের মালাদে এ ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় কমপক্ষে সাতজন আহত হয়েছেন। খবর এনডিটিভির।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে একটি ভবন আরেকটি ভবনের ওপর ধসে পড়েছে। এখনো অনেকে ধসে যাওয়ার ভবনের নিচে আটকা পড়ে আছেন বলে ধারণা করা হচ্ছে। উদ্ধারকাজ এখনো চলছে। উদ্ধারকাজ পরিচালনা করছে পুলিশ ও ফায়ার সার্ভিস।
যে ভবনটি ধসে পড়েছে, সেটি একটি আবাসিক ভবন। বোম্বে মিউনিসিপ্যাল করপোরেশন (বিএমসি) বলেছে, ঝুঁকিতে থাকা আরেকটি ভবন থেকেও উদ্ধারকাজ চলছে। স্থানীয় লোকজন এই উদ্ধারকাজে সাহায্য করছে। উদ্ধার ব্যক্তিদের হাসপাতালে নিতেও সাহায্য করছে তারা।

যে হাসপাতালে হতাহত ব্যক্তিদের নেওয়া হয়েছে, সেই হাসপাতালের এক চিকিৎসক এনডিটিভিকে বলেছেন, এ পর্যন্ত ১৮ জনকে আহত অবস্থায় নিয়ে আসা হয়েছে। এর মধ্যে ১১ জন মারা গেছেন।

বিএমসির দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ বলেছে, গতকাল রাত ১১টা নাগাদ এ দুর্ঘটনা ঘটেছে। সংস্থাটির মুখপাত্র রাম কদম বলেন, অবহেলার কারণে ওই ব্যক্তিরা প্রাণ হারিয়েছেন। একে হত্যাকাণ্ড হিসেবে আখ্যা দিয়েছেন তিনি।