• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

নোয়ারাই ইউনিয়নে সৎ যোগ্য দক্ষ একজন চেয়ারম্যান চাই….

bilatbanglanews.com
প্রকাশিত জুন ৯, ২০২১
নোয়ারাই ইউনিয়নে সৎ যোগ্য দক্ষ একজন চেয়ারম্যান চাই….

(গত সংখ্যার পর)  কলা বাড়ী পয়েন্ট সংলগ্ন সড়কের পাশে মাথা উচু করে কালের সাক্ষী হয়ে দাড়িয়ে আছে নতুন এই ইউপি ভবনটি। বেশ কয়েক বছর আগে নির্মাণ কাজ শেষ হলে ও  ভবনটি ফিরতে পারে নি তার আপন ঠিকানায়।  সদ্য বিদায়ী চেয়ারম্যান জনাব পীর আব্দুল খালিক রাজা সাহেব  তার পুরো মেয়াদকাল পুরাতন ভবনে কাটিয়ে দেন। অফিস স্থানান্তরের কোন উদৌগ তিনি নেন নি। চেষ্টা করলে, উদৌগ নিলে অবশ্যই সফল হতেন কিন্তু কেন নেন নি?  মান- অভিমান না অন্য কিছু? পুরো বিষয়টি এখন পর্যন্ত রয়েছে অন্ধকারে।

৫৫ হাজার ৬ শত ২২ বর্গকিলোমিটার এলাকা নিয়ে আমাদের এ ইউনিয়নটি গঠিত। এর মধ্যে রয়েছে ছোট বড় ৪০ টি গ্রাম আর এই গ্রাম গুলিতে বসবাস করছেন হাজার হাজার বনীআদম। তাদের ভাল মন্দ, সুখ দুঃখ, দেখবালের জন্যই প্রয়োজন একজন জন প্রতিনিধি। সেই জনপ্রতিনিধি নির্বাচনের বাছাই পর্ব এখন চলছে।  ২১ শে জুন আসবে বাছাই পর্বের চুড়ান্ত ফলাফল।

জনগণের হাতে এখন পুরো ক্ষমতা। তারা নতুন কাউকে দায়িত্ব দিবেন, না সেই পুরাতন রাস্তা ধরে হাটবেন বুঝা মশকিল।
তবে, প্রয়োজনের তাগিদে অনেক কিছু পাল্টাতে হয়। যেমন এক সময়ের Nokia মোবাইল এখন আর নেই। চাহিদা আর সময়ের প্রয়োজনে এখন আমরা Smart ফোন ব্যবহার করি ঠিক তেমনি জনপ্রতিনিধিদের অতীত পারফরম্যান্স যদি ভালো না হয় তাহলে পাল্টাতে পারেন।

পরিবর্তন করে নতুন কাউকে দায়িত্ব দিয়ে দেখতে পারেন জনগণের সেবার মান উন্নত করা যায় কি – না?
প্রবাদ আছে, চেষ্টাই সব সুখের মুল। চেষ্টা না করলে সুফল আসে না। আল্লাহ বলেছেন, আমি কোন জাতির ভাগ্য পরিবর্তন করি না, যতদিন না তারা নিজেরা ভাগ্য পরিবর্তনে সচেষ্ট হয়।
গোঠা ইউনিয়ন দেখা শুনার ভার যার হাতে তুলে দিবেন তাকে অবশ্যই সব দিক থেকে যোগ্য হতে হবে।

কোন অন্ধ, বধীর, অসৎ প্রকৃতির লোকের হাতে লক্ষ লক্ষ লোকের নেতৃত্বের দায়বার তুলে দেয়া যায় না।
মনে রাখবেন, ভালো বীজ থেকেই ভালো ফল আসে আর ভালো ফল থেকেই এর সুফল পাওয়া যায়..…. চলবে।

আলী মুহাম্মদ সমুজ (লেখক ও কলামিস্ট)