• ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকার কাজ করে যাচ্ছে – অতিরিক্ত সচিব খাদ্য মন্ত্রণালয়

bilatbanglanews.com
প্রকাশিত মে ৩০, ২০২১
খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকার কাজ করে যাচ্ছে – অতিরিক্ত সচিব খাদ্য মন্ত্রণালয়
লতিফুর রহমান রাজু,সুনামগঞ্জ: খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও খাদ্য অধিদপ্তরের মহা পরিচালক শহীদুজজামান ফারুকী বলেছেন খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকার কাজ করে যাচ্ছে। জনগন যাতে পুষ্টিকর খাদ্য পায় খাদ্য নিরাপত্তা বিঘ্নিত না হয় তার সর্বাত্মক চেষ্টা চলছে ।
রবিবার সকাল ১০ টায় খাদ্য মন্ত্রণালয়ের আয়োজনে united nations food system summit 2021  এর sub national dialogue     sunamganj আয়োজন সংক্রান্ত ভার্চুয়াল কর্ম শালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে ডাঃ মনিরুল হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব তাজকেরা খাতুন, খাদ্য অধিদপ্তরের ডঃ আব্দুল আলিম, ডঃ রুবাবা খন্দকার, মূল্য প্রবন্ধ উপস্থাপন ক‌রেন সহযোগী গবেষণা পরিচালক মোস্তফা ফারুক আল বান্না ,সুনামগঞ্জ সিভিল সার্জন  ডা.শামস উদ্দিন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক রাশেদ ইকবাল চৌধুরী, জেলা খাদ্য কর্ম কর্তা নকিব সাদ সাইফুল,সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির  সভাপতি লতিফুর রহমান রাজু প্রমুখ।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেছেন সুনামগঞ্জ জেলার মানুষ একমাত্র বোরো ফসলের উপর নির্ভরশীল ভৌগলিক গত কারণে। এ বছর আবহাওয়া ভাল থাকায় শত ভাগ ধান কর্তন করে আমরা কৃষকদের গোলায় তুলে দিতে পেরেছি। লক্ষমাত্রার চেয়ে বেশী ধান উৎপন্ন হয়েছে টাকার অংকে ৩ হাজার ৭ শ কোটি টাকা।