• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ছাতক প্রেসক্লাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

bilatbanglanews.com
প্রকাশিত মে ২৩, ২০২১
ছাতক প্রেসক্লাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

 

ছাতক প্রতিনিধি:দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা, তার উপর সাজানো মিথ্যা মামলা প্রত্যাহারসহ সারা দেশে সাংবাদিক হয়রানির প্রতিবাদে সুনামগঞ্জের ছাতক প্রেসক্লাবে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুর ২টায় থানা রোডস্থ রোকেয়া ম্যানশনের (২য় তলায়) ছাতক প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন, প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন তালুকদার। সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রনির পরিচালনায় বক্তব্য রাখেন, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম হিরন, সাংগঠনিক সম্পাদক কাজি রেজাউল করিম রেজা, কোষাধ্যক্ষ আতিকুর রহমান মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জুনাঈদ আহমদ, সিনিয়র সদস্য শাহ মো. আখতারুজ্জামান, নাজমুল ইসলাম, মোশাহিদ আলী ও আরিফুর রহমান মানিক, সাংবাদিক জাহাঙ্গীর আলম চৌধুরী প্রমুখ।

পূর্ব ঘোষণা অনুযায়ী ছাতক প্রেসক্লাব এর ব্যানারে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা, সচিবালয়ে আটকে রেখে নির্যাতন করে দায়েরি মিথ্যা মামলা প্রত্যাহারসহ সারা দেশে বিভিন্ন ভাবে সাংবাদিক হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। কিন্তু প্রতিবাদ সভা চলাকালে সাংবাদিক রোজিনা ইসলাম এর মুক্তির সংবাদ পেয়ে মানববন্ধন কর্মসূচি স্থগিত করে প্রতিবাদ সভা করা হয়।
সভায় নেতৃবৃন্দরা বলেন, সাংবাদিকরা বিভিন্ন ভাবে বিভক্তির কারণেই এক শ্রেনির স্বার্থান্বেষীরা সুযোগ পাচ্ছে। আর এ সুযোগেই দূর্নীতিবাজরা তৎপর হয়ে উঠছে। রোজিনার মতো অনুসন্ধানী রিপোর্টাররা ঝুঁকি নিয়ে কাজ করে থাকেন। আর তাদের মতো সাংবাদিকদের লেখনির মাধ্যমে দূর্নীতি ও অনিয়মের বিষয় দেশবাসী জানতে পারে। তারা আরও বলেন, সাংবাদিকদের সকল ন্যায্য অধিকার আদায়ে জাতীয় পর্যায়ের সকল সাংবাদিক সংগঠনগুলো ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই।