• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস পরিদর্শনে পরিকল্পনামন্ত্রী,আগষ্ট থেকে ক্লাস শুরু

bilatbanglanews.com
প্রকাশিত মে ১, ২০২১
বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস পরিদর্শনে পরিকল্পনামন্ত্রী,আগষ্ট থেকে ক্লাস শুরু
লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ: পূর্ব নির্ধারিত কোন প্রোগ্রাম ছাড়াই বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস পরিদর্শন করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি। শনিবার (০১ মে) সকাল সাড়ে ১১টার দিকে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্থায়ীভাবে চালু হওয়া বঙ্গবন্ধু মেডিকেল  কলেজের অস্থায়ী  ক্যাম্পাস  পরিদর্শন করেন মন্ত্রী। পরিদর্শনকালে মেডিকেল কলেজের বিভিন্ন বিষয়ের তদারকি এবং দিকনির্দেশনা প্রদান করেন তিনি। পরিদর্শনকালে মন্ত্রী বলেন,বঙ্গবন্ধু মেডিকেল কলেজ চালু হলে হাওরের মানুষ আর চিকিৎসা বঞ্চিত হবে না। মাননীয় প্রধানমন্ত্রী পিছিয়ে পড়া হাওর জনপদের উন্নয়নে খুবই আন্তরিক। তিনি হাওরের এলাকার যে কোনও উন্নয়ন কাজ নিয়ে গেলে তার আন্তরিকতার সাথে দেখেন। যা আমেদের হাওরবাসীকে উপহার হিসেবে দিয়েছেন মেডিকেল কলেজ এবং বিশ্ববিদ্যালয় সহ নানান ধরণের প্রতিষ্ঠাণ। যা আমাদের আগামী প্রজন্মেরে অনেক কাজে লাগবে। একই সাথে আমাদের বেশি টাকা খরচ করে অন্য জায়গায় যেতে হবে না পড়াশোনা করার জন্য নিজ এলাকায়ই আমাদের শিক্ষার্থীরা পড়াশোনা করতে পারবে।
পরিদর্শনের সময় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো.জসিম উদ্দিন, দ.সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোক্তাদির হোসেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হাজী তহুর আলী, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, জেলা কৃষকলীগের সদস্য মাসুক মিয়াসহ স্বাস্থ্যবিভাগের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত: সুনামগঞ্জ সিলেট সড়কের দিরাই সড়কের পাশে কাঠইর মৌজার ৩৫  একর ভূমির উপর নির্মাণাধীন বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল। এর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১১শ ৭ কোটি ৮৭ লক্ষ টাকা।এর মধ্যে ভূমি অধিগ্রহণ ব্যয় ২৫ কোটি ২৮ লক্ষ টাকা। এতে ৫শ শয্যার হাসপাতাল ও থাকবে।
আগামী ১ আগষ্ট থেকে ৫০ জন  শিক্ষার্থ নিয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নব নির্মিত স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের দ্বিতীয় তলায় ক্লাস শুরু হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।